সিরাজগঞ্জে ইউপি চেয়ারম্যান হত্যা মামলায় ৩ জন গ্রেফতার

0
86

ওমর ফারুক ভুইয়া, সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জে সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আব্দুল কুদ্দুসকে হত্যার মামলার সন্দেহে ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) গভীর রাতে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো, তাড়াশ উপজেলার মাধাইনগর ইউনিয়নের মাধাইনগর গ্রামের সাধন চন্দ্র বড়াইক (৫০), দেশীগ্রাম ইউনিয়নের ভোগলমান গ্রামের শাহজাহান আলী (৪০) ও তালম ইউনিয়নের গুল্টা গ্রামের সুধীর উরাঁওয়ের ছেলে চঞ্চল কুমার উরাঁও (৩৮)।

রবিবার সকালে তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে জানান, কুদ্দুস হত্যায় জড়িত সন্দেহে চারজনকে গ্রেফতার করার পর শনিবার সন্ধ্যায় আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, গত শনিবার (১৮ ফেব্রুয়ারি) রাতে ২০/২৫ জন মুখোশধারী দেশীগ্রাম ইউনিয়নের ভোগলমান চারমাথা বাজারে সাবেক চেয়ারম্যান আব্দুল কুদ্দুসের ব্যবসা প্রতিষ্ঠানে ঢুকে কাছ থেকে চার রাউন্ড গুলি করে তার মৃত্যু নিশ্চিত করে চলে যায়। নিহত আব্দুল কুদ্দুস সরকার দীর্ঘ ৯ বছর দেশীগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছিলেন এবং ৫ বছর ওই ইউনিয়নের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

গত নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে স্বতন্ত্র প্রার্থীর কাছে হেরে যান। এ হত্যাকাণ্ডের ঘটনায় সোমবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে নিহতের বড় ছেলে এস এম রুহুল আমিন বাদী হয়ে অজ্ঞাতপরিচয় ১৫/২০ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। সেই মামলায় তাদেরকে সন্দেহে গ্রেফতার করা হয়।