বগুড়ার শেরপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

0
144

শেরপুর(বগুড়া)প্রতিনিধি: সেবায়, সৌন্দর্যে, উৎপাদন ও উন্নয়নে স্মাট প্রাণিসম্পদ, স্মাট বাংলাদেশ এই শ্লোগানকে সামনে রেখে বগুড়ার শেরপুরে প্রাণিসম্পদ অধিদপ্তরের আয়োজনে প্রাণী সম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প এলডিডিপি এর সহযোগিতায় প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার(২৫ ফেব্রæয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা প্রাণি সম্পদ দপ্তর ও ভেটেরিনারী হাসপাতাল চত্ত¡রে এ মেলার শুভ উদ্বোধন হয়।

বেলুন ও শান্তির প্রতিক পায়রা উড়িয়ে এ মেলার শুভ উদ্বোধন শেষে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন বগুড়া জেলা আওয়ামীলীগের সভাপতি ও শেরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মজিবর রহমান মজনু।

একই বিকাল সাড়ে ৪টার দিকে এ মেলার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন প্রাণী সম্পদ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের পরিচালক ডা. নজরুল ইসলাম ঝন্টু।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা সুলতানার সভাপতিত্বে বক্তব্য রাখেন এ মেলার প্রধান সমন্বয়ক ও জন প্রশাসন পদকপ্রাপ্ত উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মো. রায়হান। অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট গোলাম ফারুক, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান আলহাজ্ব শাহ জামাল সিরাজী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ, সহ-সভাপতি এ্যাড. ইলিয়াস উদ্দিন মিন্টু, সাপ্তাহিক আজকের শেরপুর পত্রিকার সম্পাদক আলহাজ্ব সাইফুল বারী ডাবলু, উপজেলা ডেইরী ওনার্স এসোসিয়েশনের সভাপতি পৌর কাউন্সিলর বদরুল ইসলাম পোদ্দার ববি।

এ সময় উপজেলা স্বাস্থ্য প.প. কর্মকর্তা ডা. সাজিদ হাসান সিদ্দিকী লিংকন, কৃষি অফিসার ফারজানা আক্তার, ভেটেরিনারী সার্জন রেহেনা খাতুন, খানপুর ইউপি চেয়ারম্যান পিয়ার হোসেন পিয়ার, শাহবন্দেগী ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ প্রমুখসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটির স ালনা করেন বাংলাদেশ ভেটেরিনারী স্টুডেস্টস এসোসিয়েশনের কেন্দ্রীয় সদস্য তাওহিদুল ইসলাম সুমন।

মেলায় এগ্রোফুর্ডস লিঃ খামারের প্রায় সাড়ে ৬ লক্ষাধিক টাকা মূল্যের ২০মন ওজনের একটি ষাঁড় গরু, বিশাল আকৃতির ঘোড়া ও পাঠা সকলের দৃষ্টি আকৃষ্ট করে। প্রানিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এর সহযোগীতায় এই প্রদর্শনীতে গবাদিপশু, কবুতর, ছাগলসহ মোট ৩২ টি প্রদর্শনী স্টল স্থাপন করা হয়। এর আগে অতিথিবৃন্দরা মেলার প্রতিটি স্টল ঘুরে দেখেন এবং খামারীদের সাথে মতবিনিময় করেন।