মাতৃভাষা দিবসে ঘাটাইল প্রেসক্লাবের আয়োজনে কবিতা উৎসব

0
174

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের ঘাটাইলে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঘাটাইলে কবিতা উৎসব অনুষ্ঠিত হয়েছে। ঘাটাইল প্রেস ক্লাব ও সাংবাদিক কল্যাণ সংস্থা গত মঙ্গলবার সন্ধায় উপজেলা পরিষদ হল রুমে এ কবিতা উৎসবের আয়োজন করে।

ঘাটাইল প্রেস ক্লাবের সভাপতি খান মুহাম্মদ ফজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত কবিতা উৎসবে প্রধান অতিথি ছিলেন,ঘাটাইল উপজেলা নির্বাহী অফিসার মুনিয়া চৌধুরী।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন,উত্তর টাঙ্গাইল সাংবাদিক ফোরামের সভাপতি অধ্যাপক জয়নাল আবেদীন। অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন বিশিষ্ট লেখক সাংবাদিক জুলফিকার হায়দার।

বিশেষ অতিথি হিসেবে অন্যান্যের মধ্যে ছিলেন সহকারি কমিশনার(ভূমি) মোঃ আরিফুর রহমান,জিবিজি সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ বীরমুক্তিযোদ্ধা শামছুল আলম মনি,সাবেক অধ্যক্ষ অধ্যাপক অধীর চন্দ্র সাহা প্রমুখ।

বিচারকের দায়িত্বে ছিলেন,সরকারী জি.বি.জি কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান এলিনা পারভীন, সহকারী অধ্যাপক বাংলা মো: নজরুল ইসলাম, ঘাটাইল ক্যান: পাবলিক স্কুল এন্ড কলেজের সিনিয়র প্রভাষক বাংলা কানিজ ফাতিমা,ঘাটাইল আবৃত্তি পরিষদের সদস্য সচিব এস.এম. শোয়েব রানা, সরকারী জি.বি.জি. কলেজের প্রভাষক আমিনা ইসলাম নিপা।

অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক নাজমুল হোসাইন সোহাগ।

কবিতা উৎসবে বিভিন্ন স্কুল ও কলেজ প্রতিষ্ঠান থেকে ২০০ জন শিক্ষার্থী স্বরচিত ও আবৃতিতে অংশ নেন। এর মধ্যে ৫ জন বিচারক মন্ডলী প্রতিযোগিদের প্রতি গ্রুপ থেকে নম্বরের মাধ্যমে ৩ জনকে বিজয়ী ঘোষনা করা হয়। এতে ৫টি গ্রুপে ১৫ জনকে মহামুল্যবান বই দেয়া হয়। এ ছাড়া প্রত্যেককে দেয়া হয় শান্তনা পুরুষ্কাার।