পোরশায় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন

0
101

ইসমাইল হোসেন পোরশা (নওগাঁ)ঃ আজ একুশে ফেব্রুয়ারি মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। ভাষা আন্দোলনের ৭১ বছর পূর্ণ হলো আজ। ১৯৫২ সালের আজকের এই দিনে ১৪৪ ধারা ভঙ্গ করে বাংলা ভাষা রক্ষায় আন্দোলনে নেমে পাকিস্তানি পুলিশের গুলিতে জীবন দেন সালাম, বরকত, রফিক, জব্বার সহ আরো কয়েকজন।

তাদের স্মরণে প্রতিটা প্রতিষ্ঠানে তৈরি করা হয় স্মৃতিসৌধ। উপজেলা পরিষদ প্রাঙ্গণে অবস্থিত এই স্মৃতিসৌধে তাদের আত্মার প্রতি শ্রদ্ধা নিবেদন করে পোরশা উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্ মঞ্জুর মোর্শেদ চৌধুরী ও উপজেলা নিবার্হী কর্মকর্তা সালমা আক্তার ও উপজেলা ভাইস চেয়ারম্যান কাজিবুল ইসলাম গতরাত ১২:০১ মিনিটে পুষ্প স্তবক অর্পণ করেন। এতে অংশগ্রহণ করেন উপজেলা পরিষদের সকল কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

আলহাজ্ব মোহাম্মদ আনোয়ারুল ইসলাম সভাপতি উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মোফাজ্জল হোসেন মোল্লা সহ দলীয় সকল নেতৃবৃন্দ উপজেলা পরিষদ স্মৃতিসৌধে পুষ্প স্তবক অর্পণ করেন
পরে মানবতার ফেরিওয়ালা অধ্যক্ষ মঞ্জুর মোর্শেদ চৌধুরী তার প্রতিষ্ঠান গাঙ্গুরিয়া কলেজে সকাল দশটায় উপস্থিত হয়ে গাঙ্গুরিয়া ডিগ্রী কলেজের স্মৃতিসৌধে ছাত্র শিক্ষকের সাথে করণ করেন। এবং সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।