ঝিনাইদহে আলোচিত সেই ভেজাল গুড় ব্যাবসায়ী আটক

0
93

মানিক ঘোঘ (ঝিনাইদহ): অবশেষে ঝিনাইদহের কালীগঞ্জের সেই আলোচিত ভেজাল গুড় তৈরির হোতা বশির উদ্দিন মন্ডলকে আটক হয়েছে।

বুধবার রাত দশটায় ঝিনাইদহ ডিবি পুলিশের এক ঝটিকা অভিযানে উপজেলার পীর গোপালপুর গ্রামের নিজ বাড়ী থেকে তাকে আটক করা হয়। এ সময় তার বাড়ি থেকে সাদা চিনি ও পাউডার মেশানো মাটির ভাড়ে ভর্তি ১০৫ কেজি ভেজাল গুড় উদ্ধার করা হয়। আটক বসির ওই গ্রামের হাশেম উদ্দিন মন্ডলের ছেলে। সে দির্ঘদিন ধরে তার কারখানাতে সাদা চিনি ও নিম্নমানের ভেজাল গুড় সহ নানা ক্ষতিকারক পাউডার রং মিশিয়ে ভেজাল খেজুরের গুড় পাটালী তৈরি করে আসছিল। এ নিয়ে গত ১৪ জানুয়ারী বিভিন্ন গনমাধ্যমে প্রকাশিত সংবাদের সুত্র ধরেই ওই অভিযান চালায় ডিবি পুলিশ।

ঝিনাইদহ ডিবি পুলিশের উপ-পরিদর্শক আবু সায়েম জানান, ভেজার গুড় তৈরি হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে বুধবার রাতে ডিবি পুলিশের একটি টিম কালীগঞ্জে গুড় ব্যাবসায়ী বশির মন্ডলের বাড়িতে অভিযান চালায়। এ সময় বসির উদ্দীনকে আটকের পর জিজ্ঞাসাবাদে সে ভেজাল গুড় তৈরির কথা স্বীকার করেন। এরপর তার বাড়ী ও কারখানা তল্লাশী চালিয়ে ১২ টি মাটির ভাড়ে ভর্তি ১০৫ কেজি ভেজার গুড় ও সরঞ্জাম উদ্ধার করে।

তিনি আরো জানান, আটক বশির উদ্দিন মন্ডল দীর্ঘদিন ধরে ভেজাল গুড় তৈরি করে স্থানীয় বাজার ছাড়াও রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা গুলোতে সরবরাহ করত। তাকে নিয়ে সমকাল সহ বিভিন্ন গনমাধ্যমে খবর প্রকাশ হলে উর্ধতন কর্মকর্তাদের নির্দ্দেশে অভিযানে নামেন তারা। আটক বসিরের বিরুদ্ধে মামলা দিয়ে কালীগঞ্জ থানাতে সোপর্দ করা হযেছে।