ধামরাই কুমড়াইলে ২৭তম বার্ষিক ১৬ প্রহরব্যাপী নামযজ্ঞ লীলাকীর্তন ও মহোৎসব অনুষ্ঠিত

0
68

রনজিত কুমার পাল (বাবু)ঢাকা জেলা প্রতিনিধি: ঢাকার ধামরাই উপজেলার পৌর শহরের কুমড়াইল মহল্লার পালপাড়ার সকল ভক্তবৃন্দের আয়োজনে বিশ্ব শান্তি কল্পে ও বিশ্বের সকল জীবের কল্যাণ কামনায় শ্রীমদ্ভাগবত পাঠান্তে বাৎসরিক ১৬ প্রহরব্যাপী অখণ্ড শ্রীশ্রী তারকব্রহ্ম মহানামযজ্ঞানুষ্ঠান ও শ্রীশ্রী রাধাগোবিন্দের অষ্টকালীন লীলাকীর্তন ও মহোৎসব -২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) শ্রীমদ্ভাগবত পাঠান্তে নামযজ্ঞের শুভ অধিবাসের মঙ্গল ঘট স্হাপন ও অধিবাস কীর্ত্তনের মধ্য দিয়ে ১৪ ও ১৫ ফেব্রুয়ারি রোজ মঙ্গলবার ও বুধবার কুমড়াইল পালপাড়া ত্রি-মোহনা বটতলা শ্রীশ্রী রাধাগোবিন্দের নাট-মন্দির প্রাঙ্গণে ১৬ প্রহরব্যাপী অখণ্ড শ্রীশ্রী তারকব্রহ্ম হরিনাম সংকীর্তন ও বৃহস্পতিবার ১৬ ফেব্রুয়ারি শ্রীশ্রী রাখাগোবিন্দের অষ্টকালীন লীলাকীর্তন উৎসব হাজার হাজার ভক্তবৃন্দের উপস্থিতিতে অনুষ্ঠিত হয়েছে।

হরিনাম সংকীর্তনে নামসুধা পরিবেশন করেছেন রুপ নারায়ণ সেবা সংঘ (সিরাজগঞ্জ), সোনার গৌর সম্প্রদায় (রংপুর), বিষ্ণু মন্দির সম্প্রদায় (নীলফামারী),মঞ্জু রাণী সম্প্রদায় (গোপালগঞ্জ), মা গঙ্গা দেবী সম্প্রদায় (খুলনা), জয় জগন্নাথ সম্প্রদায় (সিরাজগঞ্জ)।

অষ্টকালীন লীলাকীর্তন পরিবেশেনা করেছেন শ্রী নিমাই পাল (রাজবাড়ী), শ্রীমতি তৃষ্ণা দেবনাথ (বগুড়া), শ্রী শ্যামল পাল (টাঙ্গাইল)।

কুমড়াইল পালপাড়া ত্রি-মোহনা বটতলা নামযজ্ঞ উৎসব কমিটির সভাপতি শ্রী বিরেন্দ্র পাল বলেন- কলিযুগে মানুষ ধর্মের অমৃতবাণী ভুলে গিয়ে আজ পরিত্রাণহীন অন্ধকারের দিকে ধেয়ে চলছে। দাম্ভিকতা অর্থ বিত্ত আর লোভের তুচ্ছ মোহে আবদ্ধ হয়ে মানুষ সত্য, সুন্দরের পথ খুজে পাচ্ছে না।এই দু:খ,দুর্দশা থেকে পরিত্রাণ পেতে হলে আমাদের প্রেমময় শ্রীশ্রী চৈতন্য মহাপ্রভুর প্রবর্তিত পূর্ণ্য পথের দিকে যাত্রা করতে হবে।সেকারণেই বিশ্ব শান্তি ও বিশ্বের সকল জীবের শান্তি ও কল্যাণ কামনায় নামযজ্ঞ উৎসবের আয়োজন। জাতি,ধর্ম,বর্ণ নির্বিশেষে সকলের উপস্থিতি ও সার্বিক সহযোগিতায় নামযজ্ঞ উৎসব উদযাপন করা হয়েছে।

এ’সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট ঢাকা জেলা কমিটির নির্বাহী সভাপতি ও ধামরাই উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি সাংবাদিক রনজিত কুমার পাল সহ হাজার হাজার ভক্তবৃন্দ।