হিলি থেকে গায়েব হওয়া ভূট্টা বোঝাই ট্রাক উদ্ধার, আটক ৩

0
197

হিলি প্রতিনিধিঃ দিনাজপুরের হিলি স্থলবন্দর থেকে ভূট্টা বোঝায় করে পালিয়ে যাওয়া একটি ট্রাক সহ মালামাল উদ্ধার করেছে হাকিমপুর থানা পুলিশ।

এঘটনায় জড়িত থাকার অভিযোগ ওই ট্রাকের চালক বগুড়া শিবগঞ্জের আনিছার রহমান, মালিক একই এলাকার আল ইমরান ও মালামাল ক্রেতা গোবিন্দগঞ্জের বাগদা বাজারের ব্যবসায়ী সাইফুল ইসলামকে আটক করা হয়েছে।

গতকাল সোমবার রাতে বগুড়ার শিবগঞ্জ ও গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এসময় ট্রাকে বোঝায় করা ১৫ হাজার ৫২০ কেজি ভুট্টার মধ্যে ৭ হাজার ৮৬০ কেজি ভুট্টা সহ গায়েব হওয়া ট্রাকটি উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, গত ২৫ জানুয়ারী মোজাম্মেল হোসেন নামের এক ব্যবসায়ী হিলি স্থলবন্দর থেকে ১৫ মেট্রিক টন ভুট্টা কিনে তা একটি ট্রাকে বোঝায় করে সাভারের উদ্যেশে পাঠায়। ট্রাকটি গন্তব্যে না গিয়ে মালামাল নিয়ে পালিয়ে যায়।

এমন অভিযোগের ভিত্ত্বিতে হাকিমপুর থানা পুলিশের একটি দল তথ্য প্রযুক্তি ব্যবহার করে অভিযান চালিয়ে ট্রাকের মালিক আল ইমরান ও চালক অনিছার রহমানকে আটক করে। পরে তাদের স্বিকারক্তি মোতাবেক গোবিন্দগঞ্জের বাগদা এলাকা থেকে ট্রাক সহ মালামাল উদ্ধার করা হয়। এঘটনায় চোরাই মালামাল কেনার অভিযোগে সাইফুল ইসলাম নামের আরও একজনকে আটক করা হয়।

পুলিশ জানায় এসব প্রতারকরা ট্রাক চালকের ছদ্মবেশে ট্রাকের নাম্বার প্লেট বদলিয়ে বিভিন্ন বন্দর এলকা থেকে মালামাল পরিবহনের নামে মালামাল নিয়ে পালিয়ে যায়।