বিনামূল্যে স্বাস্থ্যসেবা পাবে ৬ জেলার ১৫ লাখ পরিবার : স্বাস্থ্যমন্ত্রী

0
102
ফাইল ছবি।

স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির আওতায় ৬ জেলার ১৫ লাখ পরিবারকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা দেওয়া হবে বলে জানিয়েছেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। তিনি জানান, প্রতিটি পরিবার বছরে ৫০ হাজার টাকার সমপরিমাণ স্বাস্থ্যসেবা পাবে।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাস্থ্যসেবা-সংক্রান্ত সমসাময়িক বিষয় নিয়ে ব্রিফিংয়ে তিনি এ তথ্য জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, মানিকগঞ্জ, বরিশাল, বরগুনা, লক্ষ্মীপুর, কুড়িগ্রাম এবং ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে এই সেবা পাওয়া যাবে। পর্যায়ক্রমে দেশের সব জেলায় স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচি পরিচালনার পরিকল্পনা রয়েছে।

ডলার সংকটে এলসি বন্ধ হওয়ায় চিকিৎসা সরঞ্জাম আমদানি বন্ধ হয়ে গেছে— জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের এমন মন্তব্যের জবাবে জাহিদ মালেক বলেন, আমরা এ ধরনের সমস্যার কথা শুনিনি। আমাদের স্টক আছে এবং প্রয়োজনীয় সবকিছুই পাচ্ছি। এ বিষয়ে সরকার খুবই আন্তরিক। স্বাস্থ্যসেবার জন্য কোনো কিছু আমদানি করার প্রয়োজন হলে অন্য কিছু বন্ধ রেখে হলেও পূরণ করা হবে। বাংলাদেশ ব্যাংকের গভর্নরের সঙ্গে কথা হয়েছে। তিনি বলেছেন, কোনো সমস্যা হবে না।