নাশকতার পরিকল্পনার অভিযোগে বিএনপির ৭ নেতাকর্মী গ্রেপ্তার

0
193
ফাইল ছবি।

নাশকতার পরিকল্পনার অভিযোগে নেত্রকোণার মোহনগঞ্জে বিএনপির ৭ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ককটেল, লাঠি ও ইটের টুকরো উদ্ধার করা হয়।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) মোহনগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় পৌর শহরের টেংগাপাড়া এলাকার শাহ কামাল রোডের বিএনপির কেন্দ্রীয় নেত্রী অ্যাডভোকেট রোকসানা কানিজ চৌধুরী পলমলের বাসা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। পরে রাতে তাদের জেলহাজতে প্রেরণ করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন, মোহনগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক সেলিম কার্নায়েন (৫৯), সদস্য সচিব টিপু সুলতান (৫৫), উপজেলা যুবদলের আহ্বায়ক মো. জাহাঙ্গীর আলম (৪৮), সদস্য সচিব তোফাজ্জল হোসেন জীবন (৪৮), স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মেহেদি হাসান (২৩), বড়কাশিয়া-বিরামপুর ইউনিয়ন বিএনপির সভাপতি মো. রফিকুল ইসলাম (৬০) ও তেতুলিয়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড বিএনপির সদস্য আবদুল খালেক (৫৪)।

পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যায় পৌর শহরের একটি বাসায় নাশকতার পরিকল্পনা করছে বিএনপির নেতাকর্মীরা। এমন গোপন সংবাদে পুলিশ সেখানে অভিযান চালায়। পরে সেখান থেকে ৫টি ককটেল, ৮টি বাঁশের লাঠি ও ৫০টি ইটের টুকরা উদ্ধার করার পর ওই সাতজনকে গ্রেপ্তার করে পুলিশ।

মোহনগঞ্জ থানার ওসি রফিকুল ইসলাম বলেন, ওই বাসাতে নাশকতার পরিকল্পনা হচ্ছে—এমন গোপন খবরে সেখানে উপপরিদর্শক এসআই তাজুল ইসলামের নেতৃত্বে অভিযান চালানো হয়। পরে ককটেল ও দেশীয় অস্ত্র উদ্ধারসহ তাদের গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় তাদের বিরুদ্ধে মামলা দিয়ে রাতে তাদের জেলহাজতে প্রেরণ করা হয়।