চাঁপাইনবাবগঞ্জে জামানত হারালেন ৫ প্রার্থী

0
160

চাঁপাইনবাবগঞ্জ-২ ও ৩ আসনের উপনির্বাচনে জামানত হারিয়েছেন পাঁচ প্রার্থী। তাদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে একজন ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে চারজন রয়েছেন। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) দুপুরে জেলা নির্বাচন কর্মকর্তা মো. মোতাওয়াক্কিল রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

জামানত হারানো ব্যক্তিরা হলেন, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে জামানত হারানো প্রার্থী হলেন, টেলিভিশন প্রতীকে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ মনোনীত প্রার্থী মো. কামরুজ্জামান খাঁন এবং চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে টেলিভিশন প্রতীকে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ মনোনীত প্রার্থী মো. নবীউল ইসলাম, জাতীয় পার্টি মনোনীত লাঙল প্রতীকের প্রার্থী মোহাম্মদ আব্দুর রাজ্জাক, গোলাপ ফুল প্রতীকে জাকের পার্টি মনোনীত প্রার্থী মো. গোলাম মোস্তফা ও স্বতন্ত্র প্রার্থী মাথাল প্রতীকের খুরশিদ আলম বাচ্চু।

মো. মোতাওয়াক্কিল রহমান জানান, নিয়ম অনুযায়ী মোট প্রদত্ত ভোটের আট ভাগের এক ভাগের কম ভোট পেলে সেই প্রার্থীর জামানত বাজেয়াপ্ত করে নির্বাচন কমিশন। এ কারণে চাঁপাইনবাবগঞ্জের দুটি আসনে পাঁচ প্রার্থী তাদের জামানত হারাবেন।

উল্লেখ্য, সংসদীয় আসন চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) থেকে বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদ ও চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট) থেকে বিএনপির সংসদ সদস্য আমিনুল ইসলাম পদত্যাগ করায় আসন দুটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। এই আসন দুটিতে তফসিল অনুযায়ী বুধবার (১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।