ঢাকাবাসীর চাহিদা বিবেচনা করে কাজ করব : মেয়র তাপস

0
172

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, ঢাকাবাসীর চাহিদা বিবেচনা করে আমরা কাজ করব। কারণ, চাহিদা বিবেচনায় না নিয়ে কোনো কার্যক্রম নেওয়া হলে তা নগরবাসীর উপকারে আসবে না। আমরা পরিকল্পিতভাবে আগাচ্ছি।

বুধবার (১ ফেব্রুয়ারি) দুপুরে মেয়র হানিফ উড়ালসেতুর নিমতলী হতে ফুলবাড়িয়া অংশে পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

মেয়র তাপস বলেন, মেয়র হানিফ ওড়ালসেতুর নিচের অবস্থা খুব বেসামাল। বিভিন্নভাবে দখল অবস্থায় রয়েছে। খুবই নোংরা করে রাখা হয়েছে। এসব দখল মুক্ত করে ওড়ালসেতুর নিচে সৌন্দর্যবর্ধন এবং কার্যকর ব্যবস্থা নেওয়ার মাধ্যমে ব্যবহার উপযোগী পরিবেশ নিশ্চিত করা হবে। সেই লক্ষ্যে আমরা পরামর্শক প্রতিষ্ঠান নিয়োগ দিয়েছি। আমরা উড়ালসেতুর নিচের অংশকে আটটি অংশে বিভক্ত করেছি। ঢাকাবাসীর চাহিদা অনুযায়ী আমরা এখানে খুব দ্রুতই কাজ শুরু করব।

ব্যারিস্টার শেখ তাপস বলেন, বাহাদুর শাহ পার্ক নিয়ে ভ্রান্ত তথ্য দেওয়া হচ্ছে। আপনি যদি সেখানে যান, তাহলে দেখতে পাবেন ওই এলাকার সব মানুষ তা (বাহাদুর শাহ পার্ক) উপভোগ করছে। ওই উদ্যান দখলে ছিল। সেখানে মাদকাসক্তরা ছিল, ভবঘুরেদের আনাগোনা ছিল।

ঢাদসিক মেয়র বলেন, সেখান থেকে পরিত্রাণের জন্য আমরা উদ্যোগ নিয়েছি। আগত দর্শনার্থীদের খাওয়া-দাওয়া নিশ্চিত করতে একটি অস্থায়ী খাবারের দোকান দেওয়া হয়েছে। আমরা পার্কটি পরিষ্কার, মাদকাসক্ত ও ভবঘুরে মুক্ত রাখছি।