শ্রীনগরে হাইওয়ে পুলিশের কমিউনিটি পুলিশিং

0
223
১. হাঁসাড়া হাইওয়ে থানা পুলিশের কমিউনিটি পুলিশিং আলোচনা সভা

আরিফুল ইসলাম শ্যামল: “পুলিশই জনতা, জনতাই পুলিশ” শ্লোগানকে সামনে রেখে মুন্সীগঞ্জের শ্রীনগরে হাঁসাড়া হাইওয়ে থানা পুলিশের (হাইওয়ে পুলিশ, গাজীপুর রিজিয়ন) আয়োজনে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কমিউনিটি পুলিশিং কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকালে উপজেলার ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ে সংলগ্ন দোগাছি বাজারে কমিউনিটি পুলিশিং কার্যক্রম শুরু হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন হাঁসাড়া হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মো. শামীম আল মামুন। অন্যাদের মধ্যে বক্তব্য রাখেন সার্জেন্ট বাহারুল সোহাগ, এসআই আছিফউজ্জামান, কোলাপাড়া ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ড সদস্য দিলীপ চক্রবর্তী, দোগাছি বাজার কমিটির সভাপতি কামরুল বাসার হাওলাদার প্রমুখ। এ সময় বিভিন্ন পরিবহনের মালিক, চালক, হেলপার, কর্মচারীবৃন্দ ও স্থানীয় ব্যক্তিবর্গ।

মহাসড়কে ওভারস্পীডে গাড়ি না চালানো, বাইক চালক ও আরোহীদের হেলমেট ব্যবহার করা, ট্রাফিক আইন মেনে চলা, যাত্রীছাউনী ব্যতিত যেখানে সেখোনে যাত্রী উঠা-নামা না করা, রাস্তা পারাপারের জন্য ফুট ওভারব্রিজ ব্যবহার করাসহ দুর্ঘটনা এড়াতে সার্বিক আলোচানা করা হয়। এছাড়া মহাসড়কে মাদক, মলম পার্টি, চুরি-ছিনতাইসহ অপরাধমূলক কর্মকান্ড প্রতিরোধে ‘জাতীয় জরুরী সেবা-৯৯৯’ নম্বরে কল করে তথ্য দেয়ার অনুরোধ করেন হাইওয়ে থানার পুলিশ।

অপরদিকে দুপুরে হাঁসাড়া হাইওয়ে থানা পুলিশ ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের কেয়টখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে সচেতনতামূলক পথসভা করেন। এ সময় বিদ্যালয়ের শিক্ষক, কোমলমতি ছাত্র-ছাত্রী, অভিভাবক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।