দিনাজপুরে ঔষধের দোকানে হামলার প্রতিবাদে মানববন্ধন

0
171

মনজিদ আলম শিমুল,দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরে এক ঔষধের দোকানে দূর্বৃত্তদের হামলার প্রতিবাদে ও দোষীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে ক্যামিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির সদস্যরা।

সন্ত্রাসী ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের সামনে প্রায় ঘন্টা ব্যাপী মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ ক্যামিষ্ট এন্ড ড্রাগিষ্ট দিনাজপুর জেলা শাখা।

এসময় দিনাজপুর শহরের সকল ফার্মেসী বন্ধ রেখে দোকান ও কর্মচারীরা মানববন্ধনে অংশ নেয়। মানববন্ধনে সংগঠনের নেতারা বলেন, দিনে দুপুরে মেডিকেল হাসপাতালের সামনে স্থানীয় সন্ত্রাসী বাহিনী মেডিকেল ফার্মা নামের একটি ঔষধের দোকানে হামলা ও লুট করে। জড়িতদের আইনের আওতায় এনে দ্রæত শাস্তির দাবী জানান তারা। ৩ দিনের মধ্যে দোষীদের গ্রেপ্তার না করলে আগামীতে আরো কঠোর কর্মসূচীর হুশিয়ারী দেয় সংগঠনের নেতাকর্মীরা।

ক্যামিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির সদস্যরা আরো অভিযোগ করেছেন একটি চক্র দীর্ঘদিন থেকে রাজনৈতৈক এবং প্রভাবশালীদের নাম ভাঙ্গিয়ে চাঁদাবাজি করে আসছে। নিরিহ দোকানদের কাছ থেকে বিভিন্ন অজুহাতে মোটা অংকের চাদা দাবী করে। না দিলে হয়রানী করে।

উল্লেখ্য, গতকাল ২৫ জানুয়ারী বুধবার দুপুরে দিনাজপুর মেডিকেল হাসপাতালের সামনে মেডিকেল ফার্মা নামের এক ঔষধের দোকানে চাঁদা আদায়কে কেন্দ্র করে সন্তাসীরা হামলা চালায়। এসময় দূর্বৃত্তরা নগদ টাকা লুটসহ দোকানের আসবারপত্র ভেঙ্গে চলে যায়। পরে কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করে ফার্মেসীর মালিক শহিদুল ইসলাম।