মিরপুরে পুলিশের ওপর হামলা : জামায়াতের ১০ জন নেতাকর্মী গ্রেফতার

0
163

রাজধানীর মিরপুরে পুলিশের ওপর হামলা ও কর্তব্য কাজে বাধা দেওয়ার অভিযোগে জামায়াতের ১০ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার দুপুরে মিরপুর ১০ গোল চত্বর এলাকা থেকে শেওরাপাড়া পর্যন্ত বিক্ষোভ মিছিল করার প্রাক্কালে তারা পুলিশের ওপর এ হামলা করে। ঘটনার পরপর ও মঙ্গলবার রাতে রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

এ ঘটনায় ঢাকা মহানগর উত্তর জামায়াতের আমীর সেলিম উদ্দিন ভুঁইয়া ও সেক্রেটারি ড. রেজাউল করিমসহ ৪৬ নেতাকর্মীর নাম উল্লেখ করে একটি মামলা করা হয়। মামলায় অজ্ঞাত আরও ৪শ’ জনকে আসামি করা হয়।

কাফরুল থানার এসআই শ্যামল কুমার হালদার বাদি হয়ে এ মামলা দায়ের করেন। গ্রেফতারকৃতদের নাম পরিচয় জানা যায়নি। আজ বুধবার গ্রেফতারকৃতদের ঢাকার আদালতে পাঠানো হয়েছে।

ডিএমপির কাফরুল থানার (ওসি) মো. হাফিজুর রহমান জামায়াতের ১০ নেতাকর্মীকে গ্রেফতার এবং মামলা দায়েরের বিষয়টি বাসসকে নিশ্চিত করেছেন।

ওসি হাফিজুর রহমান জানান, মঙ্গলবার দুপুরে মিরপুর ১০ গোল চত্বর এলাকা থেকে শেওরাপাড়া পর্যন্ত বিক্ষোভ মিছিল করে জামায়াত। সেখানে পুলিশ সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করলে তাদের ওপর হামলা চালানো হয়। এসময় দলটির নেতাকর্মীদের হামলায় কাফরুল থানার তিন পুলিশ সদস্য আহত হন। তাদেরকে প্রাথমিক চিকিৎসা করা হয়েছে।

তিনি জানান, যানচলাচল বিঘœ ঘটিয়ে জামায়াত বিক্ষোভ মিছিল ও সমাবেশের নামে অরাজকতা ও বিশৃঙ্খলা সৃষ্টির পায়তারা করছিল। এ হামলায় জড়িত অন্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।