মিয়ানমারের ৩ নাগরিকের যাবজ্জীবন

0
172

ইয়াবা ট্যাবলেট উদ্ধারের মামলায় মিয়ানমারের তিন নাগরিককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ সময় প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) বিকেলে আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফরিদুল আলম ফরিদ এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন দুপুরে কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এ রায় দেন। এ সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন, মিয়ানমারের আরাকান জেলার আইকাফ থানার অনডাং এলাকার মৌং সা দুর ছেলে এ খং সা, স্যাং টোয়েং-এর ছেলে মৌং চোং অং এবং পেলিসং এলাকার মো. ইদ্রিসের ছেলে মো. ইসহাক।

অ্যাডভোকেট ফরিদুল আলম ফরিদ জানান, সাড়ে ৪ লাখ ইয়াবা ট্যাবলেট ও ৯ লাখ ৫১ হাজার মিয়ানমারের মুদ্রা (কিয়াট) উদ্ধারের মামলায় মঙ্গলবার দুপুরে আদালত এ রায় দেন।

তিনি আরও জানান, দণ্ডপ্রাপ্ত ব্যক্তিদের কাছ থেকে জব্দকৃত ৯ লাখ ৫১ হাজার মিয়ানমারের মুদ্রা রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত এবং দণ্ডিতদের সাজার মেয়াদ শেষ হলে আইনানুগ ব্যবস্থায় তাদেরকে মিয়ানমারে পুশব্যাক করার জন্য কক্সবাজারের জেলা ম্যাজিস্ট্রেটকে নির্দেশ দেওয়া হয়েছে।