ধামরাই বড় বাজার দুর্গা মন্দির কমিটির আয়োজনে বিশ্ব শান্তি কল্পে গীতাযজ্ঞ অনুষ্ঠিত

0
186

রনজিত কুমার পাল (বাবু)ঢাকা জেলা প্রতিনিধি: রাজধানী ঢাকার অদূরে ঢাকা জেলার ধামরাই উপজেলার পৌর শহরের প্রাণকেন্দ্র বড় বাজার মহল্লায় ঐতিহ্যবাহী সার্বজনীন শ্রীশ্রী দুর্গা মন্দির কমিটির আয়োজনে বিশ্বের সকল জীবের শান্তি ও মঙ্গল কামনায় বড় বাজার দুর্গা নাট মন্দিরে শ্রীশ্রী গীতা যজ্ঞ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২১ শে জানুয়ারি -২০২৩) সকাল এগারটার দিকে বড় বাজার দুর্গা নাট মন্দিরে শ্রীশ্রী গীতা যজ্ঞ অনুষ্ঠানের কার্যক্রম পরিচালনা করেন সাভার কাতলাপুর কানাই লাল বিগ্রহ মন্দির(ইসকন) কমিটির সুযোগ্য সাধারণ সম্পাদক শ্রী নিতাই দয়াল দাস ব্রহ্মচারী।

এ’সময় শ্রীমদভগবদগীতার ১৮টি অধ্যায় পাঠ শুরু করার পূর্বে সাভার কাতলাপুর কানাই লাল বিগ্রহ মন্দির (ইসকন) এর সদস্যগন ও এলাকার ভক্তবৃন্দ ১৮ জনকে গীতাযজ্ঞের প্রতিটি পাঠকগনকে মন্দির পরিচালনা কমিটির পক্ষ থেকে পুষ্পমাল্য দিয়ে বরন করা হয়।

শ্রীশ্রী গীতাযজ্ঞ অনুষ্ঠান শুরুর পূর্বে গীতাযজ্ঞ অনুষ্ঠান পরিচালনা কমিটি ও সকল ভক্তবৃন্দের উদ্দেশ্য শুভেচ্ছা বার্তা প্রেরণ করেন মন্দির কমিটির সভাপতি ও বিশিষ্ট সমাজসেবক ডাঃ অজিত কুমার বসাক। শ্রীশ্রী গীতার ১৮টি অধ্যায় ১৮ জন পাঠক পাঠ করেন।

গীতাপাঠ শেষে যজ্ঞানুষ্ঠান শুরু হয় সাভার কাতলাপুর কানাই লাল বিগ্রহ মন্দিরের সাধারণ সম্পাদক নিতাই দয়াল দাস ব্রহ্মচারী মহোদয় ও তার সহযোগী মধুসূদন পাল ও অন্যান্যরা শ্রীশ্রী গীতা যজ্ঞানুষ্ঠান কার্যক্রম পরিচালনা করেন।

এ’সময় উপস্থিত ছিলেন ধামরাই বড় বাজার দুর্গা মন্দির কমিটির সহ-সভাপতিত্বয় সুনীল পাল, বিশ্বনাথ পাল, নীল রতন পাল, সাধারণ সম্পাদক ও ধামরাই উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি সাংবাদিক রনজিত কুমার পাল, কোষাধ্যক্ষ (২) শ্যাম গোপাল পাল, কর্মকর্তা স্বরাজ পাল বাবু, প্রচার সম্পাদক প্রাণ গোপাল পাল, সহ- সাধারণ সম্পাদক সঞ্জীব চৌধুরী মন্টু, কর্মকর্তা দেবাশীষ গোস্বামী, বিশ্বনাথ পাল, দশরত সরকার,সুশীল পাল মেরু,দুলাল সরকার,জয়দেব পাল,সন্ধ্যা রাণী পাল, গোপাল সূত্রধরের সহধর্মিণী, অনুকুল পালের সহধর্মিণী,আনু রাণী পাল, অনিমা পাল প্রমূখ। গীতাযজ্ঞানুষ্ঠান শেষে আগত সকল ভক্তবৃন্দের মাঝে প্রসাদ বিতরন করা হয়