নির্বাচন দেখতে ইউরোপ-আমেরিকা থেকে পর্যবেক্ষক আসতে পারবে : কাদের

0
176

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন কেমন হয় তা দেখতে ইউরোপ-আমেরিকাসহ যেকোনো দেশ থেকে পর্যবেক্ষক আসতে পারবে।

শুক্রবার (২০ জানুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে দলীয় প্রধান কার্যালয়ে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, গণতন্ত্রকে নষ্টকারী বিএনপির মুখে গণতন্ত্রের বুলি শোভা পায় না। বিদেশি কারও ফরমায়েশে আমাদের গণতন্ত্র চলবে না। আমাদের গণতন্ত্র আমরাই চালাব। শত বাধা-বিপত্তির মধ্যেও গণতন্ত্র বিকাশে আপ্রাণ চেষ্টা করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ দেশে গণতন্ত্রের যত অর্জন তার সময়েই হয়েছে। ৭৫ পরবর্তী গণতন্ত্রকে শৃঙ্খলমুক্ত করতে অগ্রভাগে ছিলেন তিনি। তার নেতৃত্বেই গণতন্ত্র শৃঙ্খলমুক্ত হয়েছে।

তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকার মৃত ইস্যু। আগামী নির্বাচন হবে অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু ও অংশীদারিত্বমূলক। সরকার শুধু রুটিন দায়িত্ব পালন করবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, আওয়ামী লীগ ষড়যন্ত্র করে না, ষড়যন্ত্রের শিকার হয়। আওয়ামী লীগ হত্যার রাজনীতিতে বিশ্বাস করে না, কিন্তু বারবার হত্যার রাজনীতির শিকার হয়। এটাই বাস্তবতা।

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলামের সভাপতিত্বে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন দলের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাক্তার রোকেয়া সুলতানাসহ কেন্দ্রীয় ও মহানগর আওয়ামী লীগের নেতারা।