মেসি-রোনালদোদের ম্যাচ কোথায়, কখন?

0
139

বহুল আকাঙ্ক্ষিত লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর মুখোমুখি লড়াই নিয়ে ফুটবলপ্রেমীদের অপেক্ষার অবসান হতে যাচ্ছে। ক্লাব প্রীতি ম্যাচে মেসির পিএসজির বিপক্ষে রিয়াদ একাদশের হয়ে মাঠে নামবেন রোনালদো ।

সৌদি আরবের কিং ফাহাদ স্টেডিয়ামে বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বাংলাদেশ সময় রাত ১১টায় মাঠে গড়াবে ম্যাচটি।

বর্তমান ফুটবল বিশ্বের দুই মহাতারকা রোনালদো ও মেসি। এ দুজন যখন মুখোমুখি লড়াইয়ে মাঠে নামেন তখন ফুটবল বিশ্ব ভাগ হয়ে যায় দুই ভাগে। লা লিগায় একসময় নিয়মিতই দেখা হতো এ আর্জেন্টাইন ও পর্তুগিজ তারকার। কিন্তু রোনালদো রিয়াল মাদ্রিদ ছেড়ে যাওয়ার পর তাদের মুখোমুখি লড়াই দেখা থেকে অনেকটাই বঞ্চিত হয়ে যায় ফুটবলপ্রেমীরা।

সবশেষ ২০২০ সালের ডিসেম্বরে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে এ ‍দুই তারকা পরস্পরের মুখোমুখি হয়েছিল। রোনালদোর জোড়া গোলে সে ম্যাচে বার্সেলোনাকে ৩-০ গোলে হারিয়েছিল য়্যুভেন্তাস। কিন্তু চলতি বছর রোনালদো সৌদি আরবের ক্লাব আল-নাসরে যোগ দেয়ায় তাদের মধ্যে চ্যাম্পিয়ন্স লিগে মুখোমুখি হওয়ার শেষ সম্ভাবনাটুকুও এখন নেই। একমাত্র উপায় ছিল প্রীতি ম্যাচ।

সেই ব্যবস্থাটাই এবার করে দিয়েছে সৌদি আরবের দুই ক্লাব আল-নাসর ও আল-হিলাল এবং কাতারের মালিকানাধীন ক্লাব পিএসজি। দুবছরের চুক্তিতে সৌদি আরবের ক্লাব আল-নাসরে যোগ দেয়া রোনালদোর সৌদি আরবের মাঠে অভিষেক হবে পিএসজির বিপক্ষে প্রীতি ম্যাচ দিয়ে। আল-নাসর ও আল-হিলালের সমন্বয়ে গড়া রিয়াদ একাদশের অধিনায়কের ভূমিকায় থাকবেন তিনি। হয়তো বর্তমান বিশ্বের অন্যতম দুই সেরা তারকার মধ্যে এটাই শেষ দ্বৈরথ। ফুটবল বিশ্ব হয়তো আর কখনো উপভোগ করতে পারবে না মেসি-রোনালদোর মাঠের যুদ্ধ।

তাদের এ লড়াইটা দেখতে তাই ইতোমধ্যে ২০ লাখ ফুটবলপ্রেমী টিকিটের আবেদন করেছে। যদিও কিং ফাহাদ স্টেডিয়ামের ধারণক্ষমতা প্রায় ৭০ হাজার। যেখানে গাদাগাদি করে সর্বোচ্চ ৮০ হাজার দর্শক খেলা উপভোগ করতে পারবেন। এ ম্যাচ নিয়ে দর্শকদের মধ্যে এত আগ্রহের কারণ আছে আরও একটা। পিএসজির জার্সি গায়ে দেখা যেতে পারে সময়ের অন্যতম সেরা দুই তারকা নেইমার জুনিয়র ও কিলিয়ান এমবাপ্পেকেও। চার তারকাকে এক সঙ্গে দেখার এমন সুবর্ণ সুযোগ হাতছাড়া করতে চান না কেউই।

এদিকে সৌদি আরবের ক্লাব আল-হিলাল প্রাণপণ চেষ্টা করে যাচ্ছে মেসিকে তাদের ডেরায় ভেড়াতে। যদি সেটা সম্ভব হয়, তাহলে ফুটবলপ্রেমীরা আবারো নিয়মিত দেখতে পাবে রোনালদো-মেসি দ্বৈরথ। যদিও পিএসজি এত সহজে আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী তারকাকে ছেড়ে দেয়ার পক্ষে নয়।