মুন্সীগঞ্জে “মোবাইল সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ” এর সমাপন অনুষ্ঠান

0
462

আবু সাঈদ দেওয়ান সৌরভ, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট আয়োজনে “মুন্সীগঞ্জ জেলা প্রেসক্লাবের ” সাংবাদিকদের জন্য ও মুন্সীগঞ্জ জেলায় কর্মরত সাংবাদিকদের জন্য ২ দিন ব্যাপী “মোবাইল সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ” শেষে সমাপন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। মুন্সীগঞ্জ সার্কিট হাউজে আজ ১৭ জানুয়ারী বিকালে এ সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এ প্রশিক্ষণে মুন্সীগঞ্জ জেলার কর্মরত ৩৫ জন সাংবাদিকগণ অংশ নিয়েছেন।

২দিন ব্যাপী প্রশিক্ষণে আধুনিকতার সাথে তাল মিলিয়ে মোবাইল ব্যবহার করে দক্ষ সাংবাদিক গড়ে তুলতে প্রশিক্ষণ দেওয়া হয়। এছাড়াও প্রশিক্ষণে মোবাইলে ভিডিও রেকডিং, ভিডিও সম্পাদনা ও স্টোরি তৈরিসহ নীতিমালাসহ তথ্য সংগ্রহের পর শুধুমাত্র একটি মোবাইল ডিভাসের মাধ্যমে কিভাবে বস্তুনিষ্ঠ সংবাদ উপস্থাপন ও তৈরি করা হয় সম্ভব সে বিষয়ে হাতে কলমে প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

সমাপনী অনুষ্ঠানে প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ ( পিআইবি) এর প্রশিক্ষক পারভিন সুলতানা রাব্বির সঞ্চালনায় পিআইবি এর মহাপরিচালক জনাব জাফর ওয়াজেদ সভাপ্রধান এর আসন অলংকৃত করেন এবং প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো মহিউদ্দিন। এছাড়াও মুন্সীগঞ্জ জেলা তথ্য অফিসার দীপক চন্দ্র দাস ও বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, অনুষ্ঠানে পিআইবির এর মহাপরিচালক জনাব জাফর ওয়াজেদ সাহেব সাংবাদিকদের নীতি ও নৈতিকতার চর্চা নিয়ে দিক নির্দেশনা মূলক উপদেশ প্রদান করেন।

প্রাসঙ্গিক, ২ দিন ব্যাপী প্রশিক্ষণে প্রথম দিনে ট্রেণিং পরিচালনা করেন প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ ( পিআইবি) এর প্রশিক্ষক পারভিন সুলতানা রাব্বি, এবং ডেফোডিল ইউনির্ভারসিটি সহযোগী অধ্যাপক ( জার্নালিজম মিডিয়া কমিউনিকেশন বিভাগ) ড. জামিল খান।