বঙ্গবন্ধু ডিজিটাল ভার্সিটিতে ২০২১-২২ শিক্ষাবর্ষের ক্লাস শুরু

0
31

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটিতে ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের প্রথম ক্লাস শুরু হয়েছে।

ক্লাস শুরুর প্রথম দিন ২০২৩ রোববার সকালে ইন্টারনেট অব থিংস (আইওটি) এবং আইসিটি ইন এডুকেশন (আইসিটিই) প্রোগ্রামের নবীন শিক্ষার্থীদের বরণ ফুল দিয়ে বরণ করে নেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম।

এসময়ে উপ-উপাচার্য অধ্যাপক ড.মোহাম্মদ মাহবুবুল আলম জোয়ার্দার এবং ট্রেজারার অধ্যাপক ড .মো. আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম বলেন, আগামী চার বছরের মধ্যে বিডিইউ’কে বাংলাদেশের অন্যতম সেরা বিশ্ববিদ্যালয় হিসেবে পরিণত করতে চাই। তার জন্য আন্তর্জাতিকভাবে স্বীকৃত সেরা বিশ্ববিদ্যালয়গুলো যে পদ্ধতিতে পরিচালিত হয় তা শীঘ্রই বিডিইউতে অন্তর্ভুক্ত করা হবে।

তিনি আরও বলেন, বিডিইউ’র শিক্ষার্থীরা তাদের গ্রাজুয়েশন শেষ করার পর যেন গর্ব করে বলতে পারে আমি বিডিইউ’র গ্রাজুয়েট। সেই লক্ষ্যেই আমরা কাজ করছি। এর জন্য আমি সকলের সার্বিক সহযোগিতা প্রত্যাশা করছি।

উপাচার্য বলেন, স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে খুব শীঘ্রই আমরা সাইবার সিকিউরিটি, গেম ডেভেলপমেন্ট, মেশিন ইন্টেলিজেন্স, ডাটা সাইন্স, সফটওয়্যার ইঞ্জিনিয়ারিংয়ের মতো বিষয়গুলোতে শিক্ষার্থীদের ডিগ্রি প্রদানের লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

এ সময় শিক্ষক এবং নবীন শিক্ষার্থীদের উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ মাহবুবুল আলম জোয়ার্দার, ট্রেজারার অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন, শিক্ষা বিভাগের বিভাগীয় প্রধান (অতিরিক্ত দায়িত্ব) ও সহকারী অধ্যাপক মো: আশরাফুজ্জামান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক সামছুদ্দীন আহমেদ বক্তব্য রাখেন। (বিজ্ঞপ্তি)