রোহিত-কোহলিকে ছাড়াই ভারতের টি-টোয়েন্টি দল ঘোষণা

0
110

নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছে ভারত। ওয়ানডেতে সুযোগ হলেও টি-টোয়েন্টি স্কোয়াডে জায়গা হয়নি রোহিত শর্মা ও বিরাট কোহলির। প্রথমবারের মতো ওয়ানডে দলে জায়গা পেয়েছেন কেএস ভারত।

চলতি মাসের শুরুতে শ্রীলঙ্কার বিপক্ষে তিনটি টি-টোয়েন্টিতে ভারতের অধিনায়কত্ব করা হার্দিক পান্ডিয়া কিউইদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও দলের নেতৃত্ব দেবেন, যা ২৭ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হবে। সুরিয়াকুমার যাদবকে সহ-অধিনায়কের ভূমিকায় রাখা হয়েছে।

এদিকে ২০২১ এর জুলাইয়ের পর ওপেনার পৃথ্বী শ ভারতের টি-টোয়েন্টি দলে ডাক পেলেও জায়গা হারিয়েছেন এক টি-টোয়েন্টি খেলা হারশাল প্যাটেল। উইকেটরক্ষক-ব্যাটার স্যামসনের বিকল্প হিসেবে শ্রীলঙ্কা সিরিজে ডাক পাওয়া জিতেশ শর্মা আছেন কিউই সিরিজেও।

ওয়ানডে এবং টি-টোয়েন্টি কোনো স্কোয়াডেই জায়গা পাননি লোকেশ রাহুল ও আক্সার প্যাটেল। দুর্ঘটনায় আহত রিশভ পন্ত না থাকায় ইশান কিষানের সঙ্গে দ্বিতীয় উইকেটরক্ষক হিসেবে আনক্যাপড কেএস ভারতকে ডেকেছে ওয়ানডেতে।

নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের ওয়ানডে দল

রোহিত শর্মা, শুবমান গিল, ইশান কিষান, বিরাট কোহলি, শ্রেয়ার আইয়ার, সূর্যকুমার যাদব, কেএস ভারত, হার্দিক পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, শার্দুল ঠাকুর, যুজবেন্দ্র চেহেল, কুলদ্বীপ যাদব, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, উমরান মালিক।

নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের টি-টোয়েন্টি দল 

হার্দিক পান্ডিয়া, সূর্যকুমার যাদব, ইশান কিষান, রুতুরাজ গায়কোয়াড়, শুবমান গিল, দিপক হুডা, রাহুল ত্রিপাঠি, জিতেশ শর্মা, ওয়াশিংটন সুন্দর, কুলদিপ যাদব, যুজবেন্দ্র চেহেল, আর্শদিপ সিং, উমরান মালিক, শিভাম মাভি, পৃথ্বি শ, মুকেশ কুমার।