ছুটির দিনে মেট্রোরেলে উপচেপড়া ভিড়

0
168

উদ্বোধনের পর থেকেই মেট্রোরেলে ভ্রমণের জন্য মানুষের ভিড় লেগেই আছে। তবে সাপ্তাহিক ছুটির দিনের সকালগুলোতে যাত্রীদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। শুক্রবার (১৩ জানুয়ারি) সকালেও ঠাণ্ডা উপেক্ষা করে অনেকে ভিড় জমাচ্ছেন মেট্রোরেলের উত্তরা ও আগারগাঁও স্টেশনে।

সরেজমিনে মেট্রোরেল স্টেশনে দেখা যায়, আগারগাঁও স্টেশনে রেলের যাত্রা শুরুর সময় সাড়ে ৮টার আগে থেকেই যাত্রীরা আসতে থাকেন। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে এ ভিড় বাড়তে শুরু করেছে।

প্রথমদিকে যাত্রীরা অনভ্যস্ত থাকলেও এখন অধিকাংশ যাত্রী অভ্যস্ত হয়ে উঠছেন। তবে যারা এখনো অনভ্যস্ত তাদের জন্যে স্বয়ংক্রিয় পদ্ধতির বদলে মেট্রোরেলের কর্মীরা সাহায্য করছেন ব্যবহার বিধি অনুযায়ী চলতে।

মেট্রোরেলের এক কর্মী বলেন, ধীরে ধীরে সবাই বুঝে উঠতে শুরু করেছেন কীভাবে মেট্রোরেলে চড়তে হবে। নতুন যারা আসছেন তারা অন্যকে দেখে শিখছেন নতুবা আমাদের সহযোগিতা নিচ্ছেন।

মেট্রোরেল প্ল্যাটফর্ম ঘুরে দেখা যায়, যাত্রীরা মেশিনে এবং হাতে হাতে উভয় পদ্ধতিতে টিকিট কাটছিলেন।

প্রসঙ্গত, গত ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনের পরেরদিন থেকে চালু হয় মেট্রোরেলের চলাচল। তখন থেকেই কেবল আগারগাঁ ও উত্তরার দিয়াবাড়ী স্টেশনের মাঝে চলাচল করছে। মাঝের কোনো স্টেশনে থামছে না। আগামী ২৫ জানুয়ারি থেকে পল্লবী স্টেশনে যাত্রাবিরতি দেবে মেট্রোরেল।