বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে শেখ হাসিনা হলে বৃক্ষরোপণ কর্মসূচি পালন

0
180

মুনিরা আক্তার, কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে বৃক্ষরোপন কর্মসূচি করেছে শেখ হাসিনা হলের শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। মঙ্গলবার (১০ জানুয়ারি) সকাল ১১ টায় ছাত্রলীগের সভপতি ইলিয়াস হোসেন সবুজের নির্দেশে, শেখ হাসিনা হলের সভাপতি ফাইজা মেহজাবিনের নেতৃত্বে এ কর্মসূচির আয়োজন করা হয়।

সবুজ শ্যামল হল পরিবেশকে আরো সবুজের সমারোহে পরিণত করতে হল ভবনের সামনে এবং পেছনের অংশে বিভিন্ন ধরনের ফল এবং ফুলের গাছ লাগানো হয়। এসব গাছের মধ্যে ছিল কাঁঠাল, নিম, জলপাই, চালতা, কদবেল‌সহ আরো বিভিন্ন প্রজাতির গাছ।

এছাড়াও হলের পেছনের অংশে দীর্ঘদিন ধরে পরে থাকা আবর্জনা পরিষ্কার করে নেওয়া হয় এই উদ্যোগের সুবাদে। এসময় কুমিল্লা বিশ্বিদ্যালয় শাখা ছাত্রলীগের ২৫ জন নেতাকর্মী এই কর্মসূচীতে যোগদান করেন।

বৃক্ষরোপণ কর্মসূচি সম্মন্ধে শেখ হাসিনা হল শাখা ছাত্রলীগের সভাপতি কাজী ফাইজা মেহজাবিন বলেন, আজকের এই দিনে বাঙালির জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বদেশ প্রত্যাবর্তন করেন। আজকে বঙ্গবন্ধুকে স্মরণ করে আমরা বৃক্ষরোপণ আয়োজন করেছি।

তিনি আরও বলেন, আগামী বাংলাদেশকে সবুজ শ্যামলে ফিরিয়ে আনতেই আমাদের ক্ষুদ্র প্রয়াস। পরিবেশের সৌন্দর্য বজায় রাখা আমাদের দায়িত্ব। প্রাকৃতিক পরিবেশ রক্ষায় বৃক্ষরোপণের কোন বিকল্প পদ্ধতি নেই। আমরা সবসময় চেষ্টা করি বিশ্ববিদ্যালয়ে সুন্দর পরিবেশ বজায় রাখতে।

উল্লেখ্য, এর আগে সকাল ১০টায় শাখা ছাত্রলীগের পক্ষে থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে র‍্যালি ও শ্রদ্ধা নিবেদন করা হয়।