কমলনগরে ইসলামী ছাত্র আন্দোলনের সম্মেলন; সভাপতি মিজান, সা. সম্পাদক সৌরভ

0
345

মোঃ সুমন উদ্দিন, কমলনগর (লক্ষ্মীপুর) প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের কমলনগরে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ এর উপজেলা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৬ জানুয়ারী) সকাল ৯ঘটিকায় উপজেলার সদর হাজিরহাট রওজাতুল উলুম অডিটোরিয়ামে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ কমলনগর উপজেলা সভাপতি মুহাম্মদ আলী আক্কাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আখতারের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী যুব আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় পরামর্শ পরিষদ সদস্য মুফতি মোহাম্মদ শরিফুল ইসলাম ।

এসময় তিনি বলেন, ইসলামী অর্থনীতি হলো ভারসাম্যপূর্ণ অর্থনীতি। ইসলাম ছাড়া অন্য কোন সমাজ ব্যবস্থায়, রাষ্ট্র ব্যবস্থায়, ভারসাম্যতা নেই। দেশের এই সংকটকলীন মুহূর্তেও যদি ইসলামী অর্থনীতি চালু করা হয়, তবে দেশে কোন গরীব থাকবে না। কল্যাণমুখী রাজনীতির এখন আর অস্তিত্ব নেই। সরকারি দলের সাথে রাজনীতি করলে যাবতীয় সুবিধা ভোগ করা যায়, মন্ত্রিত্ব পাওয়া যায় । সরকারি দল ছাড়া অন্য কোন রাজনৈতিক দল করলে, মত চর্চা করলে হামলা-মামলা, হত্যা, জেলসহ নানা হয়রানির শিকার হতে হয়। রাজনীতিতে এই বৈষম্যই সরকারের পতন ডেকে আনবে।

তিনি আরোও বলেন, ইনসাফপূর্ণ রাষ্ট্রব্যবস্থা প্রতিষ্ঠায় ইসলামী সমাজ ব্যবস্থার বিকল্প কিছু নেই।

সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ লক্ষ্মীপুর জেলা সহ-সভাপতি মোঃ রেদোয়ান হোসাইন শওকত ।
এসময় তিনি বলেন, সংগ্রাম ও গৌরবময় পথ চলার আমাদের ৩১ বছর। দীর্ঘ এই পথ চলায় আমরা কিছু মেধাবী শিক্ষার্থীর দেখা পেয়েছি। যাদেরকে আমরা সৎ,দক্ষ, যোগ্য ও আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে সক্ষম হয়েছি। আমাদের সংগঠন এখন প্রতিটি ওয়ার্ড, প্রতিষ্ঠানে পৌঁছে গেছে। ইসলাম, দেশ স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় আগামী দিনে
ছাত্র আন্দোলনের তৃণমূল নেতৃবৃন্দকেই অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

এসময় প্রধান বক্তা ২০২২ইং সেশনের কমিটি বিলুপ্ত করে মিজানুর রহমান সাঈদকে সভাপতি , মুহাঃ আখতার কে সহ-সভাপতি ও শরিফুল ইসলাম সৌরভ কে সাধারণ সম্পাদক করে ২০২৩ইং সেশনের নতুন কমিটি ঘোষণা করেন।

সম্মেলনে আরো বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ কমলনগর উপজেলা সভাপতি মাওলানা মোস্তাফিজুর রহমান, সেক্রেটারি মোসলেহ উদ্দিন, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ লক্ষ্মীপুর জেলা প্রকাশনা বিষয়ক সম্পাদক মুহাঃ শোরাফ উদ্দিন স্বপন, কমলনগর উপজেলা সভাপতি মাওঃ সিরাজুল ইসলাম মেরাজ, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ কমলনগর উপজেলার সাবেক সভাপতি মুহাম্মদ ইব্রাহিম খলিল, সাবেক সহ সভাপতি হাফেজ মোহাম্মদ ইউসুফ মাহমুদ প্রমূখ।