মাগুরায় ৫’শ পিচ মৃত মুরগি উদ্ধার; জেল ও জরিমানা

0
303

মতিন রহমান, মাগুরা: মাগুরা শহরের পুরাতন বাজারে ৫’শ পিচ মৃত মুরগি উদ্ধার সহ এক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। আটককৃত ব্যবসায়ীর নাম মো. রফিকুল ইসলাম (৪০)। তার বাড়ি মাগুরা পৌরসভার নিজনান্দুয়ালী গ্রামে।

বুধবার (৪ জানুয়ারি) গোপন সংবাদের ভিত্তিতে শহরের পুরাতন বাজারে তার নিজ দোকান থেকে এসব মৃত মুরগি উদ্ধার করেন মাগুরার নির্বাহী ম্যাজিস্ট্রেট অভি দাস ও সেনেটারি ইন্সপেক্টর মো.কামরুজ্জামান।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে পুরাতন বাজারের মুরগি ব্যবসায়ী মো. রফিকুল ইসলাম তার শহরের রেজওয়ান চিকেন হাউজ মুরগির দোকানে অভিযান চালিয়ে বস্তা ভর্তি ৫’শ পিচ মৃত মুরগি উদ্ধার করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট অভি দাস ও সেনেটারি ইন্সপেক্টর মো. কামরুজ্জামান। পরে ওই ব্যবসায়ীকে আটক করা হয়।

আটককৃত রফিকুল ইসলাম প্রাথমিক জিজ্ঞাসাবাদে বলেন, সাতক্ষীরা জেলা থেকে ব্যবসার উদ্দেশ্যে প্রায় ৪’শ কেজি ওজনের ৫’শ পিচ মুরগি ক্রয় করে মাগুরায় আসেন। এরপর গাড়ি থেকে এসব মুরগি নামানোর পরে মুরগিগুলো মৃত অবস্থায় দেখতে পাওয়া যায়। এই ব্যবসায়ী শহরের বিভিন্ন খাবার হোটেল মুরগি সাপ্লাই দিয়ে থাকেন। জিজ্ঞাসাবাদ শেষে মৃত মুরগিগুলো মাটিতে পুঁতে রাখা হয়।

এসব ঘটনায় ম্যাজিস্ট্রেট কর্তৃক ব্যবসায়ী মো. রফিকুল ইসলামকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা ও এক মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে।