ফুলবাড়ীতে যমুনা ব্রিজের ভেঙ্গে যাওয়া রেলিং নিরাপদ করলেন নিসচা

0
221

মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী, প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ীতে ছোট যমুনা নদীর উপরে নির্মিত পুরাতন ব্রিজের ভেঙ্গে যাওয়া রেলিং দীর্ঘদিন ধরেই অনিরাপদ এবং ঝুঁকিপূর্ণ ছিল।

ভেঙ্গে যাওয়া এই রেলিংটি অংশ দীর্ঘদিন ধরে মেরামত করার উদ্যোগ কেউ না নিলেও অবশেষে নিরাপদ সড়ক চাই ফুলবাড়ী উপজেলা শাখা এটিকে নিরাপদ করতে উদ্যোগ গ্রহণ করেন। ৩ ডিসেম্বর দুপুর ২:৩০ মিনিটের দিকে নিরাপদ সড়কের কর্মীরা বাঁশ দিয়ে রেলিং টি অস্থায়ী মেরামত করেন। এতে সার্বিক সহযোগিতা করেন রাফি ইভেন্ট ম্যানেজমেন্ট পরিচালক মোঃ তালেব।

এ সময় উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই ফুলবাড়ী উপজেলা শাখার সভাপতি লিমন হায়দার , সহ-সভাপতি মুফতী তোফায়েল আহমেদ, সাধারণ সম্পাদক মানিক মন্ডল, অর্থ সম্পাদক আল আমিন বিন আমজাদ, সড়ক দুর্ঘটনা অনুসন্ধান ও গবেষণা সম্পাদক আব্দুল হানিফ সুজন, সদস্য বেলাল হোসেন, কোয়াসিম সিদ্দিকী জনি, আমজাদ হোসেন।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন শুভ খেলাঘরের স্বত্বাধিকারী ও বীরমুক্তিযোদ্ধা মুস্তাফিজুর রহমান ফুটবল একাডেমীর পরিচালক তারিকুজ্জামান শুভ, ছাত্রলীগ নেতা তারেক ইসলামসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এসময় নিরাপদ সড়কের সভাপতি লিমন হায়দার দাবি জানান যেন দ্রুত রেলিংটি স্থায়ীভাবে নির্মাণ করা হয়, অরক্ষিত এই রেলিংটির কারনে আর যেন কোনো দুর্ঘটনা না ঘটে, কিছুদিন পূর্বে এখানথেকে একজন ব্যক্তি পড়ে গিয়ে আহত হয়েছেন, সেই বিষয়টি জানার পরে নিরাপদ সড়ক চাই ফুলবাড়ী উপজেলা শাখা এই উদ্যোগ গ্রহণ করে।

উল্লেখ্য যে, পরিত্যক্ত ফুলবাড়ী যমুনা ব্রীজের উপর ১৯৫২ সালে নির্মিত ব্রীজটির পূর্বদিকে একাংশ ঢালাইয়ের ব্রীজ হওয়ায় ইটের রেলিং থাকায় ইটগুলি রাতের অন্ধকারে চুরি হয়ে যাওয়ায় সাধারণ জনগন ফুটপাত দিয়ে হাটতে গিয়ে দূর্ঘটনায় পতিত হচ্ছেন।