ভোটারস ফোরাম বাংলাদেশ এর আত্মপ্রকাশ

0
171

ভোটারদের সন্মান ও নিরাপত্তা এবং একই সাথে নির্বাচনে অংশ গ্রহনকারী সকল প্রার্থীর ও নির্বাচন পরিচালনাকারী কর্তৃপক্ষের নিরাপত্তা নিশ্চিন্তে কাজ করবে – বাংলাদেশ ও বিশ্বে ভোটারদের প্রথম নাগরিক সংগঠনঃ ভোটারস ফোরাম বাংলাদেশ।

এই পরিকল্পনা বাস্তবায়নের জন্য মোঃ হাসানুল আলমকে আহবায়ক ও সরদার মোঃ আব্দুস সাত্তারকে সদস্য-সচিব করে ভোটারস ফোরাম বাংলাদেশের (দেশের ও প্রবাসী) সকল সমপ্রদায়ের নারী -পুরুষ নাগরিক সমন্বয়ে ২১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।

ভোটারস ফোরাম বাংলাদেশ – শূন্য সংঘাতে, স্বল্প ব্যয়ে, স্বচ্ছ ও শতভাগ নিরাপদ নির্বাচন এর জন্য কাজ করবে এবং নির্বাচন কমিশনকে সহযোগিতা করবে।

ভোটারস ফোরাম বাংলাদেশ এ বিষয়ে দেশের সকল রাজনৈতিক দলের, বুদ্ধিজীবি, অর্থনীতিবিদ, রাষ্ট্রচিন্তক, নির্বাচন বিশেষজ্ঞ এর সমর্থন ও সহায়তা কামনা করছে। উল্লেখ করা যেতে পারে – স্বাধীনতার পর থেকে বর্তমান সময়কাল পর্যন্ত অনুষ্ঠিত কোন নির্বাচনই সংঘাত মুক্ত করতে পারেনি আমাদের দেশের নির্বাচন কমিশন ।

ভোটারস ফোরাম বাংলাদেশের গবেষণায় দেখা গেছে প্রচলিত নির্বাচন পদ্ধতি সংঘাতমুক্ত ও নিরাপদ নির্বাচন এর জন্য সহায়ক নয়। নিরাপদ ও স্বচ্ছ নির্বাচন এর জন্য নতুন নিরাপদ নির্বাচন পরিকল্পনা নির্বাচন কমিশন ও রাজনৈতিক দলগুলো ও দেশবাসীর কাছে পেশ করবে ভোটারদের মর্যাদা ও অধিকার আদায়ের প্রথম নাগরিক সংগঠন – ভোটারস ফোরাম বাংলাদেশ। এ বিষয়ে ভোটার ফোরাম বাংলাদেশ দেশে নিরাপদ ও স্বচ্ছ নির্বাচন অনুষ্ঠানের জন্য সহযোগী অংশীজনের সাথে কাজ করবে।

ভোটারস ফোরাম বাংলাদেশ – নিরাপদ ও স্বচ্ছ এবং সংঘাত মুক্ত নির্বাচন করতে প্রার্থী ও রাজনৈতিক দলের পরিবর্তে (১) নির্বাচন কমিশন এর মাধ্যমে নির্বাচনী প্রচারাভিযান চালু করার জন্য ও প্রচলিত শতবর্ষ পুরাতন ভোটদানের পদ্ধতি বাতিল করে AI নির্ভর মোবাইল এসএমএস এর মাধ্যমে ভোট গ্রহনের জন্য নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষন করছে।

এ বিষয়ে ভোটারস ফোরাম বাংলাদেশ কাজ করবে। যোগাযোগ :01754065701/01767700200 ।

উল্লেখ্য, ভোটারস ফোরাম বাংলাদেশ – ভোটারদের SAARC ভোটারস ফোরাম ও বিশ্ব ভোটারস ফোরাম নামের দুটি আন্তর্জাতিক সংগঠন গড়ে তোলার সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে।