রংপুর সিটিতে নৌকার চেয়ে এগিয়ে লাঙল 

0
115

রংপুর সিটি করপোরেশনের কিছু কেন্দ্রে এখনো ভোটগ্রহণ চলছে। তবে অধিকাংশ কেন্দ্রে ভোটগ্রহণ শেষ হয়েছে বিকেল সাড়ে ৪টায়। সেসব কেন্দ্র থেকে প্রকাশ করা হচ্ছে ফল। এখন পর্যন্ত ১৬টি কেন্দ্রের ফল পাওয়া গেছে।এতে বিপুল ভোটে এগিয়ে আছেন জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা। ১৬ কেন্দ্র থেকে তিনি পেয়েছেন ৯ হাজার ৩৭৬ ভোট।

এদিকে আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া নৌকা প্রতীক নিয়ে ওই কেন্দ্রগুলো থেকে পেয়েছেন এক হাজার ছয় ভোট। ডালিয়ার থেকে এগিয়ে আছেন স্বতন্ত্র প্রার্থী লতিফুর রহমান মিলন। তিনি পেয়েছেন তিন হাজার ৭৬ ভোট। মিলন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী।

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণের সময় শেষ হয়েছে। সকাল সাড়ে ৮টায় নগরীর ২২৯টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ শুরু হয়।

নির্দিষ্ট সময় সাড়ে ৪টায় অধিকাংশ কেন্দ্রে ভোটগ্রহণ শেষ হয়েছে। তবে এখনো বেশ কয়েকটি কেন্দ্রে ভোটার উপস্থিতি থাকায় ভোটগ্রহণ চলছে। সকাল থেকে ইভিএমে ভোট দিতে বিলম্ব হয়েছিল বলে জানিয়েছেন ভোটাররা।

কেন্দ্রে উপস্থিত ভোটারদের ভোটগ্রহণ শেষ না হওয়া পর্যন্ত রংপুর সিটি করপোরেশনে ভোটগ্রহণ চলবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। এতে ভোটগ্রহণ শেষ হতে রাত ৮টা বাজতে পারে বলে মনে করছেন তিনি।

নির্বাচনে ৯ জন মেয়র প্রার্থী, ১৮৩ জন কাউন্সিলর এবং ৬৮ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে এই নির্বাচনে অংশগ্রহণ করেছেন।

মেয়র পদের প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত হোসনে আরা লুৎফা ডালিয়া, জাতীয় পার্টির (জাপা) মোস্তাফিজার রহমান মোস্তফা (বর্তমান মেয়র), আওয়ামী লীগের বিদ্রোহী লতিফুর রহমান মিলন (দল থেকে বহিষ্কৃত), ইসলামী আন্দোলনের আমিরুজ্জামান পিয়াল, জাসদের শফিউর রহমান, জাকের পার্টির আশরাফুল ইসলাম খোকন, বাংলাদেশ কংগ্রেস পার্টির আবু রায়হান, খেলাফত মজলিসের তৌহিদুর রহমান এবং স্বতন্ত্র প্রার্থী মেহেদী হাসান বনি।