মেট্রোরেলের নিরাপত্তা দেবে ডিএমপি

0
138

ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ডিএমপি) খন্দকার গোলাম ফারুক বলেছেন, নতুন ইউনিটের অনুমোদন পাওয়ার আগ পর্যন্ত মেট্রোরেলের নিরাপত্তার বিষয়টি দেখভাল করবে পুলিশ।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) রাজধানীর দিয়াবাড়িতে মেট্রোরেল স্টেশনের উদ্বোধনী অনুষ্ঠানের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

খন্দকার গোলাম ফারুক বলেন, মেট্রোরেলের নিরাপত্তার জন্য আলাদা একটি বিশেষ ইউনিট গঠনের কাজ চলমান রয়েছে। মন্ত্রিপরিষদ বিভাগে এমআরটি পুলিশ নামে নতুন ইউনিটি যাচাই-বাছাইয়ের জন্য রয়েছে। চূড়ান্ত অনুমোদন পাওয়ার পর তারা মেট্রোরেলে নিরাপত্তায় কাজ করবেন।

ডিএমপি কমিশনার বলেন, আগামীকাল বাংলাদেশের জনগণের জন্য একটি ঐতিহাসিক দিন হতে যাচ্ছে। আমরা মেট্রোরেলে চড়ে ঢাকার যানজটকে দূরে রেখে এক জায়গা থেকে আরেক জায়গায় যাওয়ার একটা সৌভাগ্য অর্জন করতে যাচ্ছি। উত্তরায় মেট্রোরেলের উদ্বোধনী অনুষ্ঠান ও জনসভায় যোগ দেবেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, উদ্বোধনী অনুষ্ঠান এবং জনসভাস্থলে অনেক ভিআইপি উপস্থিত থাকবেন। এই এলাকাটি মূল ঢাকা শহর থেকে বেশ দূরে। এ কারণেই আমি আমার সকল সদস্যকে নিয়ে এখানে এসেছি। প্রধানমন্ত্রীসহ অন্যান্য ভিআইপিরা আসবেন, তারা যেন নিরাপদে যানজটমুক্ত অবস্থায় অনুষ্ঠানস্থলে আসতে পারেন, সে অনুযায়ী আমরা কাজ করছি।