কোস্টগার্ডের অভিযানে দেশীয় অস্ত্রসহ আটক-২

0
163

সুব্রত ঢালী সুব্র, স্টাফ রিপোর্টারঃ বাগেরহাটের মোংলায় বিশেষ অভিযানে ইঞ্জিন চালিত বোট ও দেশীয় অস্ত্রসহ দুই চোরাকারবারিকে আটক করে বাংলাদেশ কোস্টগার্ড পশ্চিম জোন।

আজ শনিবার (২৪ ডিসেম্বর) দুপুরে এক প্রেস বিঙ্গপ্তিতে কোস্টগার্ড পশ্চিম জোন মোংলার মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আব্দুর রহমান সাংবাদিকদের জানান, শুক্রবার (২৩ ডিসেম্বর) দুপুরে গোপন সংবাদের ভিক্তিতে মোংলা উপজেলার জয়মনি এলাকায় পশুর নদী থেকে ০১টি ইঞ্জিন চালিত বোট ও দেশীয় অস্ত্রসহ ২ জন চোরাকারবারীকে আটক করে কোষ্টগার্ড পশ্চিম জোন।

এসময়, ওই বোট থেকে মেশিনারিজ পণ্য ২২ বক্স গোল্ডেন ব্রিজ ওয়েল্ডিং মেটারিয়াল (৭৫০ সস), ৯টি মেটালিক ফ্যান লোবার, জয়েন্ট বুশ ১০টি ও বেশকিছু দেশীয় অস্ত্র জব্দ করা হয়। এসব মালামালের কোন সঠিক কাগজপত্র পাওয়া যায় নি বলেও জানান কোষ্টটগার্ড এ কর্মকর্তা। এছাড়া তাদের কাছ থেকে নগদ এক লাখ ৩২ হাজার ১৬০ টাকা এবং ইয়াবা সেবনে ব্যবহৃত ফয়েল পেপার উদ্ধার করে কোস্টগার্ড সদস্যরা।

আটক হওয়া চোরাকারবারিরা হল, মোংলা উপজেলা সদরের আল আমিন (৩৪) ও মোঃ আশিক (৩২)। আটক চোরাকারবারিরা দীর্ঘদিন ধরে বন্দর চ্যানেলে নোঙর করা জাহাজ থেকে মূল্যবান পন্য চুরি করত বলে জানান স্থানীয়রা।

জব্দকৃত মালামাল ও আটককৃত ব্যক্তিদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে।

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুল ইসলাম জানান, আজ সকালে মামলার পর তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।