বিএনপির শনিবারের গণমিছিলে নেতৃত্ব দেবেন যারা

0
137

আগামীকাল শনিবার (২৪ ডিসেম্বর) ঢাকা মহানগর ও জেলা ছাড়া সারাদেশে গণমিছিল কর্মসূচির নেতৃত্ব নির্ধারণ করেছে বিএনপি। বিভাগীয় পর্যায়ে স্থায়ী কমিটির সদস্য, উপদেষ্টা পরিষদ সদস্য, ভাইস চেয়ারম্যানদের এ নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়েছে। এছাড়া অন্যান্য জেলায় কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা গণমিছিলে নেতৃত্ব দেবেন।

শুক্রবার (২৩ ডিসেম্বর) সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালে প্রিন্স।

তিনি বলেন, চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলায় স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, রাজশাহী মহানগর ও জেলায় গয়েশ্বর চন্দ্র রায়, খুলনা মহানগর ও জেলায় আব্দুল মঈন খান, কুমিল্লা মহানগর, উত্তর ও দক্ষিণ জেলায় নজরুল ইসলাম খান, বরিশাল মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আমির খসরু মাহমুদ চৌধুরী, গাজীপুর মহানগর ও জেলায় বেগম সেলিমা রহমান সদস্য, ময়মনসিংহ মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা ইকবাল হাসান মাহমুদ টুকু গণমিছিলে নেতৃত্ব দেবেন।

তিনি জানান, রংপুর মহানগর ও জেলা ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, সিলেট মহানগর ও জেলা মোহাম্মদ শাহজাহান, কিশোরগঞ্জ জেলায় আব্দুল আউয়াল মিন্টু, নোয়াখালীতে শামসুজ্জামান দুদু, সুনামগঞ্জে আহমেদ আজম খান, নারায়ণগঞ্জ মহানগর ও জেলায় জয়নুল আবেদীন, ফরিদপুর মহানগর ও জেলায় নিতাই রায় চৌধুরী, বগুড়ায় চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, দিনাজপুরে মিজানুর রহমান মিনু, চাঁদপুরে জয়নুল আবেদীন ফারুক, ভোলায় যুগ্ম মহাসচিব মুজিবুর রহমান সরোয়ার, যশোরে সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল এবং রাজবাড়ীতে হাবিব উন-নবী-খান সোহেল গণমিছিলে নেতৃত্ব দেবেন।

দলের সাংগঠনিক সম্পাদক ও সহ-সাংগঠনিক সম্পাদকরা নিজ নিজ বিভাগের কর্মসূচি সফল করতে সার্বিকভাবে সমন্বয় করবেন এবং গণমিছিলে উপস্থিত থাকবেন। জাতীয় নির্বাহী কমিটির নেতারা নিজ নিজ জেলা/মহানগরে গণমিছিলে উপস্থিত থেকে কর্মসূচি সফল করার লক্ষ্যে সার্বিক সহযোগিতা করবেন।

প্রিন্স আরও বলেন, গত ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ থেকে ১০ দফা দাবি উত্থাপন করে ২৪ ডিসেম্বর দেশব্যাপী এ দাবিতে গণমিছিল কর্মসূচি ঘোষণা করা হয়েছিল। পরবর্তী সময়ে একইদিন ঢাকায় আওয়ামী লীগের কাউন্সিল থাকায় কর্মসূচি পুনর্বিন্যাস করে ২৪ ডিসেম্বরের ঢাকা মহানগর ও জেলার গণমিছিল কর্মসূচি ৩০ ডিসেম্বর নির্ধারণ করা হয়।

গ্রেফতার দলীয় নেতাকর্মীদের মুক্তির দাবিতে শনিবার ঢাকা ছাড়া সারাদেশে গণমিছিল কর্মসূচি পালন করবে বিএনপি।