ইসলামাবাদে আত্মঘাতী বোমা হামলায় পুলিশ কর্মকর্তা নিহত

0
185

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে আত্মঘাতী বোমা হামলায় এক পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ৬ জন। আহতদের মধ্যে চারজন পুলিশ কর্মকর্তা এবং দু’জন বেসামরিক নাগরিক।

শুক্রবার (২৩ ডিসেম্বর) ইসলামাবাদের আই-১০/৪ সেক্টরে এই হামলা ও হতাহতের ঘটনা ঘটে বলে জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন। এদিকে হামলার পর টেলিভিশন ফুটেজে ঘটনাস্থলে বিপুল সংখ্যক পুলিশ সদস্যসহ একটি গাড়িতে আগুনের ধ্বংসাবশেষ দেখা গেছে।

পুলিশের উপ-মহাপরিদর্শক সোহেল জাফর জানিয়েছেন, পুলিশ ইসলামাবাদের ওই এলাকায় সকাল ১০টা ১৫ মিনিটে একজন পুরুষ ও একজন নারীসহ একটি ‘সন্দেহজনক গাড়ি’ দেখতে পায়।

ইসলামাবাদের ডেপুটি কমিশনার ইরফান নওয়াজ মেমনের সঙ্গে ঘটনাস্থলে মিডিয়া ব্রিফিংয়ে তিনি বলেন, ‘পরে পুলিশ গাড়ি থামালে ওই দু’জন গাড়ি থেকে বেরিয়ে আসেন। পুলিশি তল্লাশির সময় অজুহাত দেখিয়ে ওই দু’জনের একজন গাড়ির ভেতরে যায় এবং এরপর বিস্ফোরণের মাধ্যমে নিজেকে উড়িয়ে দেয়।’

সোহেল জাফর বলেন, বিস্ফোরণে ঈগল স্কোয়াডের একজন পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন এবং অপর চার কর্মকর্তা আহত হয়েছেন। তিনি ‘ইসলামাবাদকে হামলার শিকার হওয়া থেকে বাঁচানোর’ জন্য পুলিশের প্রশংসা করেন।