পাকিস্তান টেস্ট দলে ফিরলেন হাসান

0
114

পেসার হাসান আলিকে ফিরিয়ে এনে নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে আসন্ন দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষনা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। প্রথমবারের মত দলে সুযোগ হয়েছে ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত ব্যাটিং পারফরমেন্স করা অলরাউন্ডার কামরান গুলাম। দলের নেতৃত্ব দেবেন বাবর আজম।

সদ্যই ঘরের মাঠে প্রথমবারের মতো ইংল্যান্ডের কাছে তিন ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর দলে পরিবর্তন আনে পাকিস্তান।

গত জুলাইয়ে শ্রীলংকার বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলা হাসান ফিটনেস এবং ফর্মহীনতার কারনে দল থেকে বাদ পড়েন। ক্যারিয়ারের ২১ টেস্টে ৭৭ উইকেট আছে তার।

পাকিস্তানের ঘরোয়া ২০২০-২১ মৌসুমে সর্বোচ্চ ১,২৪৯ রান করেছেন গুলাম। ৪৪টি প্রথম শ্রেনির ম্যাচে ১০টি সেঞ্চুরি ও ১৮টি হাফ-সেঞ্চুরিতে ৩২৬৮ রান এবং ২৬ উইকেট শিকার করেছেন ডান-হাতি ব্যাটার এবং বাঁ-হাতি স্পিনার গুলাম।

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে বাজে পারফরমেন্সের কারনে দল থেকে বাদ পড়েছেন অলরাউন্ডার ফাহিম আশরাফ। এছাড়া ইনজুরির কারনে এই সিরিজে সুযোগ হয়নি হারিস রউফের।

কাঁধের ইনজুরি থেকে সুস্থ হয়ে দলে ফিরেছেন পাকিস্তানের হয়ে শেষ দুই টেস্ট না খেলতে পারা পেসার নাসিম শাহ।
২৬ ডিসেম্বর করাচিতে প্রথম এবং ৩ জানুয়ারি মুলতানে দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে।টেস্ট সিরিজ শেষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে পাকিস্তান ও ইংল্যান্ড। করাচিতে সিরিজের তিনটি ম্যাচ হবে ১০, ১২ এবং ১৪ জানুয়ারি।

 পাকিস্তান টেস্ট দল: বাবর আজম(অধিনায়ক), আব্দুল্লাহ শফিক, আবরার আহমেদ. হাসান আলী, ইমাম উল হক, কামরান গুলাম, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, নুমান আলী, সরফরাজ আহমেদ, সালমান আলী আগা, সৌদ শাকিল, শান মাসুদ, জাহিদ মেহমুদ।