গরুচোর সন্দেহে আসামে তিন কথিত বাংলাদেশিকে পিটিয়ে হত্যা

0
98

ভারতের আসাম রাজ্যের পুলিশ বলছে, গরু পাচারকারী সন্দেহে তিন ব্যক্তিকে করিমগঞ্জ জেলায় স্থানীয় জনতা পিটিয়ে মেরে ফেলেছে। নিহত ব্যক্তিরা বাংলাদেশি নাগরিক বলে ধারণা করা হচ্ছে।

শনিবার মধ্যরাতের পর এই ঘটনাটি ঘটেছে ওই জেলার পাথরকান্দি থানার অন্তর্গত বগরিজান চা-বাগানে, যে এলাকাটি ভারত-বাংলাদেশ সীমান্তের একেবারেই কাছে।

করিমগঞ্জ জেলার পুলিশ প্রধান সঞ্জিৎ কৃষ্ণা জানিয়েছেন, প্রাথমিক তদন্তে পুলিশ প্রমাণ পেয়েছে যে নিহতরা গরু চুরি করতেই ভারতে ঢুকেছিল।

তিনি বলেন, তিনজন অজ্ঞাত সন্দেহভাজন বাংলাদেশি গতরাতে (শনিবার) পাথরকান্দি থানার অন্তর্গত বগরিজান চা-বাগানে কিছু দুষ্কৃতিকারীর হাতে নিহত হয়েছে।

নিহতদের দেহ বাংলাদেশের হাতে তুলে দেওয়ার প্রক্রিয়া চলছে বলেও জানিয়েছেন সঞ্জিৎ কৃষ্ণা। তবে নিহতরা আদৌ বাংলাদেশি নাগরিক কিনা বাংলাদেশের পক্ষ থেকে তা এখনও নিশ্চিত করা হযনি।

বগরিজান চা-বাগান অঞ্চলের যে স্থানীয় বাসিন্দারা এই গণপিটুনিতে জড়িত ছিল তাদের কাউকে এখনও শনাক্ত করা সম্ভব হয়নি বলেও জানিয়েছে পুলিশ।

পুলিশ বলছে, নিহত ব্যক্তিদের থেকে তারা দড়ি, ফেন্স কাটার, তার, খাদ্য সামগ্রী (বাংলাদেশে তৈরি) এবং জামাকাপড় উদ্ধার করেছে। এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে এবং তদন্ত চলছে বলে জানিয়েছে পুলিশ।

এর আগে গত ১ জুন করিমগঞ্জেরই পুতিন চা-বাগান এলাকায় গরুচোর সন্দেহে কথিত একজন বাংলাদেশিকে পিটিয়ে হত্যা করে স্থানীয়রা।