জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মনির হোসেনের মুক্তির দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

0
97

এস,এম,মনির হোসেন জীবন : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মনির হোসেন এর মুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

আজ রোববার সকাল সাড়ে থেকে প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা।

মানববন্ধনে অংশ নেয়া বিশ্ববিদ্যালয়ের ১০ ম ব্যাচের শিক্ষার্থী দেলোয়ার হোসেন বলেন, মনির একজন নিরীহ ছেলে। তার সাথে বাদী বা বিবাদী পক্ষের কারো সাথে কোনো সংযোগ ছিলো না। সে তৃতীয় পক্ষের লোক এবং ঘটনার দিন সে ঘরেই অবস্থান করছিলো কিন্তু তাকে প্রহসনমুলকভাবে আটক করে কোর্টে চালান করে দেওয়া হয়। আমরা আমাদের ভাইয়ের অতি দ্রুত মুক্তি চাই এবং এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করছি।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১০ম ব্যাচের শিক্ষার্থী ডি এম বখতিয়ার বলেন, মনির আমাদের জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের একজন নিয়মিত ছাত্র। এই লকডাউন এর জন্য সে যখন গ্রামের বাড়িতে ছিল এবং তখন এই হত্যার ঘটনায় পুলিশ তাকে অজ্ঞাতনামা আসামি হিসেবে আটক করে নিয়ে যায়। যারা মনিরকে অন্যায়ভাবে ধরে নিয়ে কোর্ট চালান ও রিমান্ড দাবি করেছে তাদের জবাবদিহিতার আওতায় আনতে পুলিশ প্রসাশনের সুদৃষ্টি কামনা করছি।আমরা অনতিবিলম্বে মনিরের মুক্তি দাবি জানাচ্ছি এবং এ বিষয়ে সরকারের সুদৃষ্টি আশা করছি।

জানা গেছে, মনির জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী । গত ১ তারিখ তাকে তার গ্রামের বাড়ি শরিয়তপুর জেলার জাজিরা উপজেলার সেনের চর ইউনিয়নের বলাই মুন্সী কান্ধি গ্রামে তার বাসা থেকে তাকে অজ্ঞাতনামা আসামী হিসেবে গ্রেফতার করা হয়। সে এখনো জেলে রয়েছে । জেলা দায়রা জজ আদালতে জামিন আবেদন করলে তা নাকচ করে দেন।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামালের সাথে কথা বললে তিনি জানান মানববন্ধন এর বিষয়ে আমি কিছুক্ষণ আগে অবগত হয়েছি এ বিষয়ে আমি বলবো মনির যেন কোন হয়রানির শিকার না হয়।