ভুয়া অ্যাপের মাধ্যমে ৬ কোটি টাকা আত্মসাত, মূলহোতাসহ আটক ৩

0
164

ফেরদৌস সিহানুক (শান্ত)চাঁপাইনবাবগঞ্জঃ চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর এলাকার শেখটোলা এলাকা থেকে মোবাইলের ভুয়া অ্যাপের (আবাবা) মাধ্যমে ৬ কোটি টাকা আত্মসাতের ঘটনায় মূলহোতাসহ ৩ জন প্রতারককে আটক করেছে র‌্যাব। আটকদের কাছে থাকা প্রতারনায় ব্যবহৃত ১টি মোবাইল, টেলিগ্রাম গ্রুপের স্ক্রিনশট ৫০ পাতা, আবাবা মোবাইল অ্যাপ স্ক্রিনশট ১০ পাতা, আবাবা কোম্পানির লোগো সম্বলিত ২টি গেঞ্জি জব্দ করা হয়।

রোববার (১৮ ডিসেম্বর) দিনগত গভীর রাতে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের শেখটোলা মহল্লার সাইফুদ্দিনের বাড়ি থেকে তাদের আটক করা হয়।

বিষয়টি প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের অধিনায়ক লে. কমান্ডার রুহ-ফি-তাহমিন তৌকির।

আটক হলেন— শিবগঞ্জ উপজেলার শেখটোলা মহল্লার সাইফুদ্দীনের ছেলে এ গ্রুপের মুলহোতা সানাউল ইসলাম (৪০), মৃত মোকছেদ আলী শেখ এর ছেলে সাইফুদ্দীন (৬০) ও মৃত জাবেদ আলীর মেয়ে রুলি আরা বেগম।
লে. কমান্ডার রুহ-ফি-তাহমিন তৌকির জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শিবগঞ্জ পৌর এলাকার শেখটোলা মহল্লা থেকে মূলহোতা সাইফুদ্দীন ইসলামের বাড়িতে অভিযান চালিয়ে সাধারণ মানুষের কাছ থেকে ৬ কোটি টাকা আত্মসাৎকারী প্রতারক চক্রের ৩ সদস্যকে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা জানান, দীর্ঘদিন ধরে প্রতারণা চক্রের সাথে সংঘবদ্ধভাবে গ্রামের সহজ-সরল মানুষের কাছ থেকে মোবাইলের ভুয়া আবাবা অ্যাপের মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাৎ করে আসছে। তাদের কাছে থাকা প্রতারণায় ব্যবহৃত ১টি মোবাইল, টেলিগ্রাম গ্রুপের স্ক্রিন শট ৫০ পাতা, আবাবা মোবাইল অ্যাপ স্ক্রিনশট ১০ পাতা, আবাবা কোম্পানির লোগো সম্বলিত ২টি গেঞ্জি জব্দ করা হয়।

এ বিষয়ে শিবগঞ্জ থানায় একটি মামলা দায়ের শেষে আটকদের রোববার সকালে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।