রূপনগরে ১০ বছরের গৃহকর্মী শিশুকে অমানবিক নির্যাতনের ঘটনায় স্বামী-স্ত্রী আটক

0
91

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর মিরপুরের রূপনগর থানা এলাকায় একটি বাসায় ১০ বছর বয়সী এক গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে ওই বাসার গৃহকর্তা ও গৃহকর্ত্রীকে আটক করেছে ডিএমপির রূপনগর থানা পুলিশ। আটককৃতরা হলেন- সাজ্জাদুজ্জামান আজাদ ও গৃহকর্ত্রী শাহনাজ।

শনিবার বেলা ১১টার দিকে রূপনগর আবাসিক এলাকার ৯ নম্বর রোডের একটি বাড়িতে এঘটনা ঘটে।
আজ শনিবার ডিএমপির রূপনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম আজাদ গনমাধ্যমকে এতথ্য নিশ্চিত করেছেন।

ওসি জানান,  শনিবার বেলা ১১টার দিকে আটক দম্পতি ওই গ্রহকর্মী শিশুটিকে অমানবিক নির্যাতন করে। তখন আমরা প্রতিবেশীদের মাধ্যমে খবর পেয়ে সকাল ১১টায় শিশুটিকে উদ্ধার করি। পরে চিকিৎসার জন্য তাকে শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, তার সারা শরীরে নির্যাতনের চিহ্ন আছে। এছাড়া গরম পানি ঢেলে দেওয়ায় তার শরীরে ফোসকা পড়ে গেছে। শিশুটির কাছ থেকে জানতে পেরেছি, কোনো কাজে ভুল হলেই খুন্তি দিয়ে তাকে মারধর করা হতো। আজ শনিবার সকালে তার পায়ে গরম পানি ঢেলে দিয়েছে। এতে তার পায়ে ফোসকা পড়েছে।
তিনি আরও বলেন, রাজধানীর রূপনগর আবাসিক এলাকার ৯ নম্বর রোডের গৃহকর্তা সাজ্জাদুজ্জামান আজাদ ও গৃহকর্ত্রী শাহনাজের বাসায় গত এক বছর ধরে গৃহকর্মী হিসেবে কাজ করছে আসিয়া (১০)। শিশুটির গ্রামের বাড়ি নোয়াখালী জেলার হাতিয়া উপজেলায়। শিশুটির পরিবারকে খবর দেওয়া হয়েছে। তারা ঢাকার উদ্দেশে রওনা দিয়েছেন।

এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন ৪ ধারায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে। আগামীকাল রোববার সকালে এই মামলায় এ দম্পতিকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হবে বলে গনমাধ্যমকে জানান পুলিশের এই কর্মকর্তা।