বিএনপির সহিংসতার স্বীকার ব্যক্তিদের মানববন্ধন

0
109

বিএনপির জ্বালাও-পোড়াও, অগ্নিসন্ত্রাসের স্বীকার ব্যক্তি ও হতাহতদের স্বজনরা রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধন করছেন।

শনিবার (১০ ডিসেম্বর) শহীদ মিনারে ২০১৩ সালে নির্বাচনকে ঘিরে বিএনপি-জামায়াত জোট যে অগ্নিসন্ত্রাস এবং সহিংসতা করে তার বিরুদ্ধে শহীদ মিনারে এ মানববন্ধন করছেন আওয়ামী লীগ এবং অগ্নিসন্ত্রাসের স্বীকার ব্যক্তি এবং হতাহতদের স্বজনরা।

বিএনপি-জামায়াতের ২০১৩ সালের তাণ্ডবে কেউ হারান তার বাবাকে, কেউ মাকে। কেউ হারান তার ঘনিষ্ঠ আত্মীয়কে। কেউবা এই অগ্নিসন্ত্রাসের স্বীকার হয়ে অজীবনের জন্য পঙ্গুত্ব বরণ করেছেন। নিহতদের স্বজন আর আহতদের অনেকেই শনিবার দাঁড়িয়েছেন শহীদ মিনারে।

তারা জানান, বিএনপি-জামায়াত যারা এখন মানবাধিকারের কথা বলছে, তারা ২০১৩ সালে পেট্রলবোমা এবং অগ্নিসন্ত্রাসের মাধ্যমে দেশের নিরীহ জনগণ, যারা কোনো রাজনীতির সঙ্গে যুক্ত না, এমন মানুষজনকে হত্যা করেছে।

তারা আরও জানান, এই সহিংসতার সঙ্গে যারা সম্পৃক্ত ছিল এবং যাদের প্রত্যক্ষ মদদে এই ধ্বংসযজ্ঞ ঘটেছে তাদের প্রত্যেককে বিচারের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে।

মানববন্ধনে উপস্থিত অনেকেই আন্তর্জাতিক মহল ও সংস্থার কাছে এই অগ্নিসন্ত্রাসের বিচারের দাবি তোলেন।

এ সময় তারা দেশে অন্দোলনের নামে এই ধরনের সন্ত্রাস সহিংসতা যেন আর না ঘটে; পাশাপাশি যারা নিহত হয়েছেন এবং যারা আহত হয়েছেন, তারা যেন বিচার পান সেই দাবি তোলেন।