গোলাপবাগ মাঠে তৈরি মঞ্চ, প্রস্তুত নেতাকর্মীরা

0
319

রাজধানীর সায়েদাবাদের গোলাপবাগ মাঠে বাংলাদেশ জাতীয়তাবাদ দল (বিএনপি) বিভাগীয় গণসমাবেশের অনুমতি পাওয়ার পরেই শুরু হয়েছে প্রস্তুতি। রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীদের ঢল আসতে শুরু করেছে; সঙ্গে সমাবেশের প্রস্তুতি নিচ্ছেন নেতারা। শুক্রবার (৯ ডিসেম্বর) রাত সাড়ে ৮টার পর গোলাপবাগ মাঠে বিএনপি নেতাকর্মীরা মঞ্চ প্রস্তুত করতে শুরু করেন।

পাশাপাশি গোলাপবাগ মাঠ ও এর আশপাশের এলাকায় বিএনপিও এর অঙ্গসংগঠনের নেতাদের মুক্তি চেয়ে পোস্টার ও ব্যানারে ছেয়ে গেছে। দলের চেয়ারপারসন খালেদা জিয়াসহ নেতাদের মুক্তির দাবি জানানো হয় এইসব পোস্টার ও ব্যানারে।

মঞ্চ প্রস্তুতির দায়িত্ব পালন করেছেন ঢাকা মহানগর দক্ষিণের যাত্রাবাড়ীর ডেমরা থানার সভাপতি নবী উল্লাহ নবী। তিনি বলেন, ‘অনেক বাধা বিপত্তির শেষে আমরা অনুমতি পেয়েছি। সরকার শেষ মুহূর্তে এসে গোলাপবাগ মাঠে সমাবেশের অনুমতি দিয়েছে। তাই আমরা সমাবেশের আগের রাতে মঞ্চ তৈরির কাজ করছি। লাইট লাগানো হয়ে গেছে। মঞ্চ ও মাইক প্রস্তুত করার কাজ চলছে।’ জানা গেছে, ঢাকায় বিভাগীয় গণসমাবেশের জন্য ৫০ ফুট লম্বা ও ২০ ফিট চওড়া মঞ্চ প্রস্তুত করছে বিএনপি। এ ছাড়া নেতাদের বক্তব্য প্রচারের জন্য গোলাপবাগ মাঠ ও এর আশপাশের এলাকায় দুই শতাধিক মাইক লাগানো হবে।

দেশের বিভিন্ন জেলা শহর থেকে সমাবেশে আসা একাধিক নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, সমাবেশে যোগ দিতে কয়েকদিন আগে থেকেই ঢাকায় প্রবেশ করেন তারা। নানান চড়াই উতরাই পার করার পরেও সমাবেশস্থল নির্ধারিত হওয়াতে উচ্ছ্বসিত তারা।