মুন্সীগঞ্জের গজারিয়ায় নার্স দিয়ে অপারেশন, প্রসূতির মৃত্যুর অভিযোগ

0
104

আবু সাঈদ দেওয়ান সৌরভ, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় মিয়াজী টি.এইচ মেমোরিয়াল নামে একটি বেসরকারী হাসপাতালে নার্স দিয়ে অপারেশন করার সময়ে একজন প্রসূতি মায়ের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় রোগীর স্বজন ও এলাকাবাসী হাসপাতালে ভাংচুর করে। পুলিশ ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে এবং এ ঘটনায় জড়িত থাকার দায়ে ৪ জনকে গ্রেফতার করেছে।

মৃত প্রসূতির স্বজনরা জানান, উপজেলার পুরান বাউশিয়া গ্রামের ইউসুফ আলীর সন্তানসম্ভবা স্ত্রী খাদিজা বেগম (৩০) কে গতকাল শনিবার ১৮ই জুলাই দুপুরে প্রসব ব্যথা নিয়ে ভবেরচর বাসস্ট্যান্ড সংলগ্ন মিয়াজী টি.এইচ মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়। বিকাল ৪টায় ডা. তোফাজ্জল হোসেন রিজভী ও ডা. শারমিন সুলতানার সিজারিয়ান অপারেশন করার কথা ছিল। কিন্তু অপারেশন করে নার্সরা। অপারেশন করার সময় রোগীর মৃত্যু হয়। রোগীর মৃত্যুর পর হাসপাতাল র্কমকর্তারা পালিয়ে যাওয়ার সময় স্থানীয়রা তাদের আটক করে।

এ সময় বিক্ষুদ্ধ জনসাধারন হাসপাতাল ভাংচুরের চেষ্টা করে। পুলিশ দ্রুত ঘটনা স্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। ঘটনায় জড়িত থাকার অপরাপধে ম্যানেজার ও ৩জন নার্সকে আটক করেছে পুলিশ।

স্থানীয়রা জানায়, এর আগেও হাসপাতালটিতে আরো কয়েকবার চিকিৎসকদের অবহেলায় রোগী মারা গেছে।
এ ঘটনায় অভিযুক্ত সকলের শাস্তির দাবিতে মৃতের স্বজন ও এলাকাবাসী সন্ধায় গজারিয়া থানার সামনে অবস্থান নেয় এবং দায়িত্ব অবহেলার অভিযোগে ডা. তোফাজ্জল হোসেন রিজভী ও ডা. শারমিন সুলতানার শাস্তি দাবি করেন।

গজারিয়া থানার অফিসার ইনচার্জ মো. ইকবাল হোসেন বলেন, প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদের জন্য হাসপাতালটির ম্যানেজার ও ৩জন নার্সকে আটক করা হয়েছে। তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। এই ঘটনায় অভিযোগ দায়েরের প্রক্রিয়া চলছে।