খুলনায় শব্দদূষণ নিয়ন্ত্রণে সড়কে অভিযান; হাইড্রোলিক হর্ন জব্দ, জরিমানা

0
114

খুলনা প্রতিনিধিঃ খুলনায় হাইড্রোলিক হর্ন ব্যবহার করে শব্দদূষণ করায় কয়েকটি যানবাহন থেকে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ন জব্দ ও জরিমানা করেছে পরিবেশ অধিদফতর। অভিযানকালে তিন’টি বাস ও চার’টি ট্রাক থেকে তে’টি হাইড্রোলিক হর্ন জব্দ ও সাত চালককে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

বুধবার (০৭ ডিসেম্বর) পরিবেশ অধিদপ্তর, খুলনা বিভাগীয় ও জেলা কার্যালয়ের যৌথ উদ্যোগে খুলনা-ঢাকা মহাসড়কের গুলজান সিটি এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

পরিবেশ অধিদপ্তর, খুলনা বিভাগীয় কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাহীন সুলতানা মোবাইল কোর্টে বিচারিক দায়িত্ব পালন করেন এবং পরিবেশ অধিদপ্তর, খুলনা জেলা কার্যালয়ের পরিদর্শক মোঃ মোস্তাফিজুর রহমান প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন।

এসময় পরিবেশ অধিদপ্তর, খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আবু সাঈদ উপস্থিত ছিলেন। মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন খুলনার লবণচরা থানা পুলিশ সদস্যবৃন্দ ।

শব্দদূষণ মানব শরীরের জন্য ক্ষতিকর সে সম্পর্কিত সচেতনতামূলক লিফলেট বিভিন্ন যানবাহনের চালকদের মাঝে বিতরণ করা হয় এবং একই সাথে বিভিন্ন যানবাহনে স্টিকার সাঁটা হয়। পরিবেশ অধিদপ্তর, খুলনা জেলা কার্যালয়ের পক্ষ থেকে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।