চাঁপাইনবাবগঞ্জে ৩১তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত

0
604

ফেরদৌস সিহানুক (শান্ত), চাঁপাইনবাবগঞ্জঃ চাঁপাইনবাবগঞ্জে ৩১তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২৪তন জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে হুইল চেয়ার বিতরণ করা হয়েছে। দিবসটি পালন উপলক্ষে শনিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন।

‘অন্তর্ভুক্তিমুলক উন্নয়নের জন্য পরিবর্তনমুখী পদক্ষেপ-প্রবেশগম্য ও সমতাভিত্তিক বিশ্ব বিনির্মাণে উদ্ভাবনের ভুমিকা’ এই প্রতিপাদ্যে জেলা সমাজসেবা অফিসার (রেজিস্ট্রেশন) ফিরোজ কবিরের সঞ্চালনায় সভায় মুল প্রবন্ধ পাঠ করেন, জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মোঃ শরীয়তুল্লাহ।

বক্তব্য রাখেন জেলা স্থানীয় সরকারের উপ-পরিচালক দেবেন্দ্র নাথ উরাঁও, জেলা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ মহসীন, সিভিল সার্জন অফিসের প্রতিনিধি ডাঃ রাকিবুল ইসলাম, পৌর কাউন্সিলর নাজনিন ফাতিমা জিনিয়া, দৃষ্টি প্রতিবন্ধী আব্দুস সৈবুর ও আইনাল হক, প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষক শফিকুল ইসলামসহ অন্যরা।

আলোচনা সভায় জেলার বিভিন্ন প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীগণ এবং বিভিন্ন পর্যায়ের প্রতিবন্ধীগণ উপস্থিত ছিলেন। শেষে সাতজন প্রতিবন্ধীকে হুইল চেয়ার প্রদান করেন অতিথিবৃন্দ।