একজন হলেও নয়াপল্টনেই সমাবেশ হবে: আব্বাস

0
190

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, একজন কর্মী থাকলেও নয়াপল্টনেই বিএনপির সমাবেশ হবে। আমরা বক্তব্য দেব। বাধা দিয়ে সংঘাত সৃষ্টি করবেন না। আমাদের পক্ষে কোনো ঝামেলা হবে না। নয়াপল্টনে বিএনপির সমাবেশ শান্তিপূর্ণ ভাবে করা হবে।

শনিবার (৩ নভেম্বর) রাজধানীর নয়াপল্টনে ঢাকা বিভাগীয় সমাবেশ সফল করতে লিফলেট বিতরণের আগে সরকারের উদ্দেশ্যে এসব কথা বলেন তিনি।

মির্জা আব্বাস বলেন, আওয়ামী লীগওতো দীর্ঘদিন ধরে রাস্তা আটকিয়ে পার্টি অফিসের সামনে সমাবেশ করছে। নয়াপল্টনে তো বিএনপি সমাবেশ মাঝেমধ্যেই করেছে। পুলিশের পক্ষ থেকে আমাদের কাছে জানতে চাওয়া হয়েছে আপনারা কি ‘বসে’ পড়বেন। আমি পরিষ্কার বলতে চাই আমাদের পক্ষে কোনো ঝামেলা হবে না। আজও রাজশাহীতে শান্তিপূর্ণ সমাবেশ হচ্ছে। আরও ৮টি বিভাগে হয়েছে এ সমাবেশ।

১০ তারিখের সমাবেশে বাধা দেওয়ার চেষ্টা হচ্ছে দাবি করে এ নেতা বলেন, ইতিমধ্যে মিথ্যা মামলা দায়ের ও বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার শুরু করেছে। হুমকি দেওয়া হচ্ছে। আপনারা ঝামেলা বন্ধ করুন, মিথ্যা মামলা দায়ের বন্ধ করুন, হামলা বন্ধ করুন, সন্ত্রাস বন্ধ করুন। গ্রেপ্তার বন্ধ করুন।

সরকারকে হুশিয়ার করে ঢাকার সাবেক এ মেয়র বলেন, ইতিহাস সৃষ্টি করবেন না। সরকার ইতিহাস সৃষ্টি করে এমন কোনো কার্যক্রম আপনারা করবেন না। আপনারা একের পর এক ইতিহাস সৃষ্টি করছেন। একবার করছেন রক্ষীবাহিনী দিয়ে এখন সরকারি বাহিনী দিয়ে ইতিহাস সৃষ্টি করছেন।

এসময় উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, এডভোকেট আহমদ আজম খান, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানুল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, বিএনপির প্রচার উপকমিটির আহ্বায়ক মীর শরাফত আলী সপু, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদসহ অনেকে।