উল্লাপাড়ায় আওয়ামীলীগ অফিসে দুর্বৃত্তদের হামলা ভাংচুর ও ককটেল বিস্ফোরণ

0
153

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি : সিরাজগঞ্জের উল্লাপাড়ায় আওয়ামী লীগ অফিসে দুবৃত্তদের হামলা ভাংচুর ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। মঙ্গলবার রাত সাড়ে ১১ টার দিকে উপজেলার পুঠিয়া বাজারে অবস্থিত পূর্ণিমাগাঁতী ইউনিয়নের স্থানীয় আওয়ামী লীগ কার্যালয়ে এ ঘটনা ঘটে।

পূর্ণিমাগাঁতী ইউনিয়নের ৪ নং পুঠিয়া ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ আব্দুর রব মেম্বার এ ঘটনায় মডেল থানায় বাদী হয়ে ১৯ জন নামীয় আসামি ও অজ্ঞান ৭০-৮০ জনের বিরুদ্ধে একটি ভাংচুর ও নাশকতা মামলা দায়ের করেছে। ঘটনাস্থল থেকে পুলিশ ৪ টি অবিস্ফোরিত ককটেল ও সন্দেহ ভাজন এক ব্যক্তিকে গ্রেফতার করেছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা উল্লাপাড়া মডেল থানার উপ-পরিদর্শক মোঃ শহিদুল ইসলাম জানান, মঙ্গলবার রাত সাড়ে ১১ টার দিকে উপজেলার পুঠিয়া বাজারের পূর্ণিমাগাঁতী ইউনিয়ন আওয়ামী লীগ অফিসে দুবৃত্তরা হামলা চালায়। এ সময় তারা স্থানীয় আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের ঘর, সাইনবোর্ড ও আসবাব পত্র ব্যাপকভবে ভাংচুর করে। ভাংচুর চলাকালীন সময়ে দুবৃত্তরা বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটনায়। এ সময় এলাকার লোকজন অর্তকিতভাবে দিক বেদিক ছুটতে থাকে। পুলিশ ঘটনাস্থল থেকে ৪ টি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করেছে। ঘটনার সাথে জড়িত থাকার সন্দেহে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

পূর্ণিমাগাঁতী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ রাশেদুল হাসান জানান, দেশে আবারও অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করার জন্য জামায়াত ও বিএনপি’র নেতা- কর্মীরা পরিকল্পিত ভাবে এ ঘটনা ঘটিয়েছে বলে তিনি অভিযোগ করেন।

উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম জানান, এ ব্যাপারে ঘটনার সাথে জড়িত সন্দেহে এক যুবককে আটক করা হয়েছে। ঘটনার সাথে জড়িত অন্য আসামিদের দ্রুত গ্রেফতার করা হবে বলে তিনি জানান।