দায়িত্ব থেকে অব্যাহতি পেলেন বিএনপির সেই ৫ নেতা

0
229

রামগঞ্জ প্রতিনিধি: রামগঞ্জ উপজেলা বিএনপির দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে বিএনপি সেই ৫ নেতাকে। তারা হলেন সাবেক সংসদ সদস্য ও নবগঠিত রামগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক নাজিম উদ্দীন আহমেদ, পৌর বিএনপির সদস্য সচিব মিয়া আলমগীর হোসেন, রামগঞ্জ উপজেলা বিএনপির সদস্য শাহাবুদ্দিন তুর্কী, রামগঞ্জ উপজেলা বিএনপির সদস্য আবদুর রহিম ভিপি ও রামগঞ্জ পৌর বিএনপির সদস্য জাকির হোসেন মোল্লা।

রামগঞ্জ উপজেলা বিএনপির নতুন কমিটি ঘোষনা করা হয় বিগত অক্টোবর মাসের ২৯ তারিখে। কমিটি গঠন করার পর থেকে উল্লেখিত নেতারা কমিটির বিরুদ্ধে অবস্থান নিয়ে নানা প্রকার উসকানিমূলক বক্তব্য ও কর্মকান্ড পরিচালনা করেন। তারা প্রায় ১ যুগ পরে রামগঞ্জ উপজেলার প্রান কেন্দ্রে ৭ই নবেম্বর সমাবেশ করে কমিটি বাতিল করার দাবীতে প্রতিবাদ সভা ও সাংবাদিক সন্মেলন করে। এমন কি তারা জেলার ২ জন দায়িত্বশীল নেতার বিরুদ্ধে মিথ্যাচার করে লিফলেট বিতরন করে। বিষয়টি দলীয় হাইকমান্ডের নজরে এলে বিএনপির ৫ নেতাকে নভেম্বর এর ১২ তারিখে কারন দর্শানোর জন্য শো-কজ নোটিশ জারী করা হয়। ১৯ নভেম্বর তারা সকলেই শো-কজ নোটিশের জবাব দেন।

উক্ত জবাবে দলীয় হাইকমান্ডের কাছে সন্তোষজনক বিবেচিত না হবার কারনে গতকাল (২৭ নভেম্বর) তাদের সকলকে রামগঞ্জ উপজেলা ও পৌর বিএনপির স্ব স্ব দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।
লক্ষ্মীপুর জেলা বিএনপির আহবায়ক শহীদউদ্দিন চৌধুরী এ্যানী, সদস্য সচিব শাহাবুদ্দীন সাবু ও যুগ্ম আহবায়ক এডভোকেট হাসিবুর রহমানের স্বাক্ষরিত অব্যাহতি পত্র তাদের নিকট প্রেরন করা হয়েছে।

দলীয় সূত্রে জানা যায়, কোন পর্যায়ের কমিটি গঠন করা হলে যে বা যারা কমিটির বিরুদ্ধে অবস্থান নেন তাদের বিরুদ্ধে দলের হাই কমান্ডে অত্যান্ত কঠোর সিদ্ধান্ত নেন।এ ব্যপারে জিরো টলারেন্স নীতি দলের হাই কমান্ডের। ইতিমধ্যে বিএনপির মহাসচিব একাধিক বার হুশিয়ারী উচ্চারণ করে বলেন কমিটি ঘোষনার পর এর বিরুদ্ধে সমালোচনাকারীদের সাথে সাথে দল থেকে বহিষ্কার করা হবে। এ বিষয়ে নুন্যতম ছাড় দেওয়া হবে না।

সাবেক উপজেলা আহ্বায়ক নাজিম উদ্দিন আহমেদ বলেন, এটা খুবই দুঃখ জনক। কারণ দর্শানোর জবাব দিয়েছি কিন্তু অব্যাহতি দিবে এটা ভাবিনি।