রুপসায় মোবাইল কোর্ট পরিচালনা করে নিষিদ্ধ পলিথিন জব্দ, জরিমানা আদায়

0
147

খুলনা প্রতিনিধিঃ পরিবেশ অধিদপ্তর খুলনা বিভাগীয় ও জেলা কার্যালয়ের যৌথ উদ্যোগে নিষিদ্ধ ঘোষিত পলিথিন ও শপিং ব্যাগের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা ও জরিমানা আদায়। সোমবার (২৮ নভেম্বর) রূপসা বাজারে নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ মজুদ ও বিক্রয়ের দায়ে মোবাইল কোর্ট পরিচালনা করে পাঁচ দোকানের মালিককে আট হাজার পাঁচ’শ টাকা জরিমানা ও নব্বই কেজি নিষিদ্ধ পলিথিন শপিং ব্যাগ জব্দ করা হয়।

মোবাইল কোর্টে বিচারিক দায়িত্ব পালন করেন পরিবেশ অধিদপ্তর, খুলনা বিভাগীয় কার্যালয়ের সিনিয়র সহকারী সচিব ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাহীন সুলতানা এবং প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন পরিবেশ অধিদপ্তর, খুলনা জেলা কার্যালয়ের পরিদর্শক মোঃ মোস্তাফিজুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন, পরিবেশ অধিদপ্তর, খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আবু সাঈদ। মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন, খুলনা জেলার সদর থানার পুলিশ সদস্যবৃন্দ।
খুলনা জেলার সদর থানার পুলিশ সদস্যবৃন্দ মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন।

মোবাইল কোর্ট পরিচালনাকালে নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ মজুদ, ক্রয়/বিক্রয় ও ব্যবহার না করার জন্য নির্দেশ প্রদান করা হয় এবং পলিথিন ব্যবহারের ক্ষতিকর দিকসম্বলিত লিফলেট বিতরণ করা হয়। পরিবেশ সুরক্ষায় ভবিষ্যতেও এ ধরণের মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে বলে জানান পরিবেশ অধিদপ্তর।