লালমনিরহাটে বিএসএফের নির্যাতনে বাংলাদেশী যুবকের মৃত্যু

0
197

লালমনিরহাট প্রতিনিধি:লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) নির্যাতনে সাদ্দাম হোসেন নামে এক যুবককে মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে। নিহত ওই যুবক একই ইউনিয়নের ভুন্টিয়ামঙ্গল এলাকার আছির উদ্দিনের ছেলে।

রোববার (২৭ নভেম্বর) মধ্য রাতে হাতীবান্ধা উপজেলার উত্তর গোতামারী সীমান্তে ৯০১নং সীমান্ত পিলারের কাছে এই ঘটনা ঘটে। সাদ্দাম হোসেনের শরীরের বিভিন্ন অংশে আঘাতের চিহ্ন রয়েছে বলে জানিয়েছেন পুলিশ।

স্থানীয়রা জানান, গতকাল শনিবার রাতে ওই সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতীয় গরু আনার চেষ্টা করেন সাদ্দাম হোসেনসহ তার সঙ্গীরা। এ সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর হাতে আটক হন সাদ্দাম। এরপর পাশবিক নির্যাতন চলে সাদ্দামের ওপর। অমানবিক নির্যাতন সহ্য করতে না পেরে চিৎকার করতে থাকে সে। তাকে নির্যাতন করে ফেলে রেখে চলে যায় বিএসএফ। পরে স্থানীয়রা খবর পেয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মহিপুর ঘাট এলাকায় তার মৃত্যু ঘটে।

এ খবর পেয়ে সহকারী পুলিশ সুপার (বি-সার্কেল) ফরহাদ ইমরুল কায়েস ও হাতীবান্ধা থানার ওসি শাহা আলম নিহত সাদ্দাম হোসেনের বাড়ি পরিদর্শন করেন।

গোতামারী ইউনিয়ন চেয়ারম্যান মোনাবেরুল হক মোনা জানান, তিনি লাশ দেখেছেন। শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। লোকমুখে শুনেছেন সীমান্তে গরু আনতে গিয়ে নির্যাতনের শিকার হয়েছেন।

লালমনিরহাট সহকারী পুলিশ সুপার (বি-সার্কেল) ফরহাদ ইমরুল কায়েস বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে নির্যাতনে তার মৃত্যু হয়েছে। শরীরে আঘাতের চিহ্ন রয়েছে।