বিজয় দিবসকে অর্থবহ করতে জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিতে হবে: শেখ ফজলে বারী মাসউদ

0
806

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর উত্তর সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেছেন, স্বাধীনতার ৫০ বছর পরেও দেশের জনগণকে ভোটের অধিকার ফিরে পেতে আন্দোলন সংগ্রাম করতে হয়। দিনের ভোট আগের রাতে ডাকাতির মধ্যদিয়ে সারাবিশ্বে কলঙ্কের নজির সৃষ্টি করেছে ক্ষমতাসীন আওয়ামী সরকার। ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসকে অর্থবহ করতে জনগণের ভোটাধিকার নিশ্চিত করার বিকল্প কিছু নাই।

তিনি বলেন, আমদানি নির্ভর আমলা ও শাসনব্যবস্থা পরিচালনার কারণে স্বর্ণের খনি না হয়ে দেশ চোর ডাকাত ও দুর্নীতিবাজদের অভয়ারণ্যে পরিনত হয়েছে। দেশের প্রাকৃতিক সম্পদের উত্তম ব্যবহার না করে পরনির্ভরশীলতা ও দুর্নীতি একটি দেশকে দেওলিয়া করে দিতে খুব বেশি সময় নেয় না। যে দৃষ্টান্ত বিশ্ববাসী কিছুদিন আগে দেখেছে।

২৬ নভেম্বর শনিবার ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আমেলার জরুরী যৌথ বৈঠক বরিশালের চরমোনাই ময়দানে অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি আগামী ১৬ ডিসেম্বর শুক্রবার রাজধানীতে পতাকা মিছিলের ঘোষণা দেন।

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সেক্রেটারী আলহাজ্ব আব্দুল আওয়ালের সঞ্চালনায় বৈঠকে দক্ষিণ সহ-সভাপতি আলহাজ্ব আলতাফ হোসেন, উত্তরের সেক্রেটারী মাওলানা আরিফুল ইসলাম, দক্ষিণ জয়েন্ট সেক্রেটারী ডাক্তার শহীদুল ইসলাম, সহকারী সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান সরকার, উত্তরের সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার মুরাদ হোসেন, প্রচার ও দাওয়াহ সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ গিয়াস উদ্দিন পরশ, দফতর সম্পাদক মুফতী নিজাম উদ্দিন, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক ওয়ারেন্ট অফিসার (অব.) আলহাজ্ব মোঃ আমিনুল হক তালুকদার সহ প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।