বিদেশি রাষ্ট্রদূতদের সতর্ক করলেন পররাষ্ট্রমন্ত্রী

0
201
ফাইল ছবি

বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে মন্তব্য করায় বিদেশি কূটনীতিকদের সতর্ক করলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। শনিবার (২৬ নভেম্বর) ফরেন সার্ভিস একাডেমিতে এক অনুষ্ঠান শেষে পররাষ্ট্রমন্ত্রী বলেন, সময় হলে আমরাও বিদেশিদের বিরুদ্ধে অ্যাকশনে যাব।

তিনি বলেন, যুক্তরাষ্ট্রের নির্বাচনে রাশিয়া হস্তক্ষেপ করায় তারাও পদক্ষেপ নিয়েছিল। যুক্তরাষ্ট্র রাশিয়ার ২০ থেকে ২১ জন কূটনীতিককে বের করে দিয়েছিল। তবে, আমাদের সেই শক্তি নেই বলে আমরা এমন পদক্ষেপ নেইনি। তবে, সময় হলে আমরাও অ্যাকশনে যাব।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, উন্নত দেশগুলো বিদেশি রাষ্ট্রদূতদের এক পয়সাও পাত্তা দেয় না। কিন্তু আমাদের দেশে ইদানিং বিদেশের কাছে নালিশ করা একটা নীতি হয়ে গেছে, এটা খুব দুঃখজনক।

আব্দুল মোমেন বলেন, আমাদের দেশের কিছু লোক বিদেশিদের কাছে ধর্না দেয়। যেসব দেশের সম্মান আছে, নেতৃত্বের সম্মান আছে, তারা বিদেশিদের কাছে গিয়ে কান্নাকাটি করে না।

তিনি বলেন, বিদেশিদের হস্তক্ষেপের কারণে অনেক দেশ ধ্বংস হয়ে গেছে। যেখানে বিদেশি এসেছেন, সেখানেই সমস্যা হয়েছে। এজন্য তাদের থেকে দূরে থাকতে হবে। তাদের পরামর্শও আমাদের প্রয়োজন নেই।

এ সময় যেকোনো ইস্যুতে বিদেশিদের দ্বারস্থ না হতে বিএনপিকে পরামর্শ দেন পররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, বিদেশিদের কাছে না গেলে তাদেরও মঙ্গল হবে, দেশেরও মঙ্গল হবে।