কুয়েটে ‘ন্যাশনাল টেক্সটাইল ফেস্ট ২০২২’ শুরু

0
145

আহছানুল আমীন জর্জ, খুলনা ব্যুরো প্রধান :খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এর টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের আয়োজনে দুইদিন ব্যাপী ‘ন্যাশনাল টেক্সটাইল ফেস্ট ২০২২’ শুরু হয়েছে। ২৫ নভেম্বর শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ‘ন্যাশনাল টেক্সটাইল ফেস্ট ২০২২’ এর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মিহির রঞ্জন হালদার।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সোবহান মিয়া, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং অনুষদের ভারপ্রাপ্ত ডীন প্রফেসর ড. এ. এন. এম. মিজানুর রহমান, পরিচালক (ছাত্র-কল্যাণ) প্রফেসর ড. মোঃ আব্দুল মতিন, মাইক্রো ফাইবার গ্রুপের পরিচালক মোহাম্মদ মোখলেস উর রহমান খান। অনুষ্ঠানে।

স্বাগত বক্তব্য রাখেন ফেস্টের আহ্বায়ক ও অনুষ্ঠানের সভাপতি প্রফেসর ড. মোঃ আব্দুল হাসিব এবং ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন ফেস্টের সেক্রেটারি ড. মোঃ ইসমাইল হোসেন।

টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর বিভিন্ন বিষয়ের উপর ভিত্তি করে ‘ন্যাশনাল টেক্সটাইল ফেস্ট ২০২২’ বিভিন্ন প্রতিযোগিতামূলক ইভেন্টে সাজানো হয়েছে। দেশের ১৩টি বিশ্ববিদ্যালয় ও টেক্সটাইল কলেজের চার শতাধিক শিক্ষার্থী এ ফেস্টে অংশগ্রহণ করছেন। টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর ক্ষেত্রে শিক্ষার্থীদের উদ্ভাবনীমূলক চিন্তাধারা ও কাজের বেশি বেশি সুযোগ করে দেয়া এই ফেস্টের প্রধান উদ্দেশ্য। প্রতিযোগিতামূলক ইভেন্টগুলো টেক্সটাইল অলিম্পিয়াড, কেস ক্রাকার জ্যাক, ফটোগ্রাফি, পোস্টার প্রেজেন্টেশন, প্রোজেক্ট ম্যানিয়া, টেকনিক্যাল রাইটিং, গেমিং ও ফ্যাশন ফিক্সসহ বিভিন্ন ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে। ২৬ নভেম্বর শনিবার সন্ধ্যা ৬টায় পুরস্কার বিতরণীর মাধ্যমে ‘ন্যাশনাল টেক্সটাইল ফেস্ট ২০২২’ শেষ হবে।